সার্ক দাবা চ্যাম্পিয়নশিপ শুরু

সার্ক দাবা চ্যাম্পিয়নশিপ শুরু
বিশেষ সংবাদদাতা
চেসবিডি.কম
ঢাকা : ২৫ নভেম্বর ২০১৯

রাজধানী ঢাকায় আজ সোমবার থেকে প্রথম সার্ক দাবা চ্যাম্পিয়নশিপ শুরু হয়েছে। পুরানা পল্টনের ফারস হোটেল এন্ড রিসোর্টের নিউ সিন্দুরপুর হলে এ আসরের উদ্বোধন করেন বাংলাদেশ দাবা ফেডারেশনে সভাপতি ও র‌্যাব ফোর্সেস এর মহাপরিচালক বেনজীর আহমেদ বিপিএম (বার)।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশ্ব দাবা সংস্থার প্রেসিডেন্টের এডভাইজার বেরিক ভালগাবায়েভ। শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সহসভাপতি কে এম শহিদউল্যা ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক ও বিশ্ব দাবা সংস্থার ৩.২ জোন এর প্রেসিডেন্ট সৈয়দ শাহাবউদ্দিন শামীম।

এ সময় উপস্থিত ছিলেন টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান র‌্যাব-৩ এর কমান্ডিং অফিসার লে. কর্নেল শাফী উল্লাহ বুলবুল, বাংলাদেশ দাবা ফেডারেশনের দুই যুগ্মসম্পাদক মো. মনিরুজ্জামান পলাশ ও মাসুদুর রহমান মল্লিক দিপু, কার্যনির্বাহী সদস্য কামরুজ্জামান ভুঁইয়া, নিজামুল ইসলাম খান, মো. লিয়াকত আলী খান, মো. রাশেদ হোসেন ফারুক, মো. বেলাল হোসেন, রফিকুল ইসলাম, মো. আলাউদ্দিন সাজু, দেবাশীষ দে, শেখ মনিরুল ইসলাম আলমগীর, আন্তর্জাতিক দাবা বিচারক মো. হারুন অর রশিদ এবং সাইফ পাওয়ারটেক লিমিটেডের প্রতিনিধি আন্তর্জাতিক দাবা সংগঠক মাহমুদা হক চৌধুরী মলি।

উল্লেখ্য রাশিয়ার রোসাটমের পৃষ্ঠপোষকতায় এবং সাইফ পাওয়ারটেক লিমিটেড, রূপায়ন গ্রুপ ও আল আরাফাহ ইসলামী ব্যাংক লিমিটেডের সহপৃষ্ঠপোষকতায় বাংলাদেশ দাবা ফেডারেশনের আয়োজনে এ আসর বোর্ডে গড়িয়েছে।

৯ রাউন্ড সুইস লিগ পদ্ধতির এ চ্যাম্পিয়নশিপের ওপেন বিভাগে ১১০০০ মার্কিন ডলার এবং মহিলা বিভাগে ৭০০০ মার্কিন ডলার এবং বিদ্যুৎ গতি দাবায় ২০০০ মার্কন ডলার অর্থ পুরস্কার রয়েছে।

চেসবিডি.কম/এমএ