সৈয়দ শাহাবউদ্দিন শামীম এর আজ জন্মদিন

সৈয়দ শাহাবউদ্দিন শামীম এর আজ জন্মদিন
ক্রীড়া প্রতিবেদক
চেসবিডি.কম
চট্টগ্রাম : ২ সেপ্টেম্বর ২০১৯

এশিয়ান ৩.২ জোন সভাপতি ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবউদ্দিন শামীমের আজ সোমবার (২ সেপ্টেম্বর) জন্মদিন । ১৯৫৮ সালের এই দিনে তিনি চট্টগ্রামের একটি সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি চট্টগ্রাম সরকারী কলেজিয়েট স্কুল থেকে এস এস সি, চট্টগ্রাম সরকারী কলেজ হতে এইচ এস সি এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় হতে এম এস সি পাশ করে কর্মজীবন শুরু করেন।

সৈয়দ শাহাবউদ্দিন শামীম মূলত ফুটবল সংগঠক হিসেবেই অত্যন্ত পরিচিত মুখ। দীর্ঘদিন ধরে চট্টগ্রাম মোহামেডান স্পোটিং ক্লাবের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করে আসছেন। একই সাথে তিনি চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারণ সম্পাদক।

তবে ২০১২ সালে বাংলাদেশ দাবা ফেডারেশনের কার্যনির্বাহী পরিষদে তিনি সিনিয়র সহসভাপতি নির্বাচিত হওয়ার মধ্য দিয়ে চৌষট্টি খোপের দাবার জমিনে অঙ্গাঅঙ্গিভাবে জড়িয়ে পড়েন। তার সাংগঠনিক দক্ষতাই দাবাড়ুদের মাঝে দারুণ জনপ্রিয় হয়ে উঠেন।

২০১৬ সালে দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক নির্বাচিত হবার পর তিনি ঘরোয়া সাংগঠনিক তৎপরতার পাশাপাশি আন্তর্জাতিক তৎপরতা শক্তিশালী করতে বিশেষ ভূমিক রাখেন। ফলশ্রুতিতে আন্তর্জাতিক দাবা ফেডারেশন, এশিয়ান দাবা ফেডারেশন ও কমনওয়েলথ চেস এসোসিয়েশনের উচ্চপর্যায়ের কর্মকর্তাদের সাম্প্রতিক সময়ে বাংলাদেশ সফর এবং এশিয়ান ৩.২ জোন চ্যাম্পিয়নশিপ, এশিয়ান সিটিজ টিম চ্যাম্পিয়নশিপ, ফিদে আরবিটার ও ট্রেইনার্স কোর্স আয়োজন ছিল চোখে পড়ার মতো।

সৈয়দ শাহাবউদ্দিন শামীমের জন্মদিনে চেসবিডি.কম পরিবারের পক্ষ থেকে অনেক অনেক শুভেচ্ছা।

চেসবিডি.কম/এমএ