১৫ মে থেকে জাতীয় জুনিয়র চ্যাম্পিয়নশিপ

১৫ মে থেকে জাতীয় জুনিয়র চ্যাম্পিয়নশিপ
ক্রীডা প্রতিবেদক
চেসবিডি.কম
ঢাকা : ৫ মে ২০১৯

আগামী ১৫ মে থেকে ওয়ালটন ৩৯তম জাতীয় জুনিয়র (অনূর্ধ্ব-২০) দাবা চ্যাম্পিয়নশিপ শুরু হচ্ছে।যাদের বয়স ১ জানুয়ারি-২০১৯ এর মধ্যে ২০ বছরের কম তারাই ওপেন ও বালিকা চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণ করতে পারবেন।

অংশগ্রহণে আগ্রহী খেলোয়াড়দের ১৩ মে’র মধ্যে এন্ট্রি ফি ও বয়সের প্রত্যয়নপত্রসহ বাংলাদেশ দাবা ফেডারেশন অফিসে নাম জমা দিতে বলা হয়েছে। উভয় বিভাগের খেলাই ৭ বা ৮ রাউন্ড সুইস লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত হবে।বিজয়ীদের ওয়ালটন সামগ্রী, ট্রফি, মেডেল ও সনদপত্র প্রদান করা হবে।

ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ দাবা ফেডারেশনের আয়োজনে অনুষ্ঠিতব্য এ চ্যাম্পিয়নশিপের খেলা জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের তৃতীয় তলার ক্রীড়া কক্ষে অনুষ্ঠিত হবে।

আসন্ন জাতীয় জুনিয়র চ্যাম্পিয়নশিপ উপলক্ষে আজ রোববার জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের সভাকক্ষে ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফ এম ইকবাল বিন আনোয়ার ডন, বাংলাদেশ দাবা ফেডারেশনের সহসভাপতি ও টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান কে এম শহিদউল্যা, বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক ও বিশ্ব দাবা সংস্থা ফিদের জোন ৩.২ এর প্রেসিডেন্ট সৈয়দ শাহাবউদ্দিন শামীম, মিডিয়া পার্টনার এটিএন বাংলার উপদেষ্টা (প্রশাসন) কর্নেল অব: মীর মো. মোতাহার হাসান ও আন্তর্জাতিক দাবা বিচারক মো. হারুন অর রশিদ সংবাদ সম্মেলনে বিভিন্ন তথ্য তুলে করেন।

উল্লেখ্য ১৯৭৯ সাল থেকে দেশে জাতীয় জুনিয়র (অনূর্ধ্ব-২০) দাবা চ্যাম্পিয়নশিপ অনুষ্ঠিত হয়ে আসছে। ওয়ালটন গ্রুপ ২০১৪ সাল হতে নিয়মিতভাবে প্রিমিয়ার ডিভিশন, প্রথম বিভাগ লিগ, দ্বিতীয় বিভাগ লিগ, জাতীয় মহিলা চ্যাম্পিয়নশিপ, আন্তর্জাতিক দাবা, মহানগরী রেটিং দাবা ও র‌্যাপিড দাবা প্রতিযোগিতার পৃষ্ঠপোষকতা করে আসছে।

চেসবিডি.কম/এমএ