৭ ডিসেম্বর থেকে প্রিমিয়ার ডিভিশন দাবা লিগ শুরু

৭ ডিসেম্বর থেকে প্রিমিয়ার ডিভিশন দাবা লিগ শুরু
ক্রীড়া প্রতিবেদক
চেসবিডি.কম
ঢাকা : ৩ ডিসেম্বর ২০১৯

ওয়ালটন রেফ্রিজারেটর প্রিমিয়ার ডিভিশন দাবা লিগ আগামী ৭ ডিসেম্বর থেকে বোর্ডে গড়াচ্ছে। ১১ দিনব্যাপী এ লিগে এবার ১২টি দলকে আমন্ত্রণ জানানো হয়েছে। দলগুলো হচ্ছে গতবারের চ্যাম্পিয়ন সাইফ স্পোর্টিং ক্লাব, গতবারের রানারআপ বাংলাদেশ নৌবাহিনী, গোল্ডেন স্পোর্টিং ক্লাব, শেখ রাসেল চেস ক্লাব, বাংলাদেশ পুলিশ (ইসফট এরিনা চেস ক্লাব এর পরিবর্তে), সোনারগাঁও চেস ক্লাব, তিতাস ক্লাব, সোনালী ব্যাংক ক্রীড়া ও বিনোদন ক্লাব, একসেস চেস ক্লাব, সুলতানা কামাল স্মৃতি পাঠাগার, জনতা ব্যাংক অফিসার ওয়েলফেয়ার সোসাইটি (প্রথম বিভাগ হতে উন্নীত) এবং উত্তরা সেন্ট্রাল চেস ক্লাব (প্রথম বিভাগ দাবা লিগ হতে উন্নীত)।

উল্লেখ্য প্রতিটি দলে ৪ জন নিয়মিত ও ২জন অতিরিক্ত খেলোয়াড় থাকবে। দাবা লিগের খেলা রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত হবে। এবারের সর্বনিম্ন স্থানপ্রাপ্ত ২ (দুই) টি দল প্রথম বিভাগে নেমে যাবে। এবারের লিগে চ্যাম্পিয়ন দল এক লাখ টাকা, রানার্সআপ দল ষাট হাজার টাকা এবং তৃতীয় স্থানপ্রাপ্ত দল চল্লিশ হাজার টাকা অর্থ পুরস্কার পাবে। এছাড়া প্রত্যেক বোর্ডের পারফমেন্সের উপর ভিত্তি করে খেলোয়াড়দের বোর্ড পুরস্কার দেয়া হবে।

আজ মঙ্গলবার দুপুরে জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনে লিগ উপলক্ষে এক প্রেসব্রিফিং অনুষ্ঠিত হয়। ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার, বাংলাদেশ দাবা ফেডারেশনের সহসভাপতি কে এম শহিদউল্যা, সাধারণ সম্পাদক ও বিশ্ব দাবা সংস্থার ৩.২ জোনের প্রেসিডেন্ট সৈয়দ শাহাবউদ্দিন শামীম এবং সহসভাপতি গাজী সাইফুল তারেক বক্তব্য রাখেন।

চেসবিডি.কম/এমএ