আকিজ সিরামিকসের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ দাবা ফেডারেশনের আয়োজনে মুজিব বর্ষ প্রথম মহিলা দাবা লিগে বাংলাদেশ নৌবাহিনী অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে। দলটি ৯ খেলায় পূর্ণ ১৮ পয়েন্ট পেয়ে শিরোপা জয় করে। বাংলাদেশ নৌবাহিনীর হয়ে লিগে অংশগ্রহণ করেন মহিলা ফিদেমাস্টার নোশিন আঞ্জুম, মহিলা ক্যান্ডিডেটমাস্টার আহমেদ ওয়ালিজা, ওয়াদিফা আহমেদ ও কাজী জারিন তাসনিম।

বাংলাদেশ পুলিশ ১৫ পয়েন্ট নিয়ে রানার্সআপ হয়েছে। বাংলাদেশ পুলিশ দলের পক্ষে অংশগ্রহণ করেন মহিলা ক্যান্ডিডেটমাস্টার জান্নাতুল ফেরদৌস, মহিলা ফিদেমাস্টার তনিমা পারভীন, মহিলা আন্তর্জাতিকমাস্টার শারমীন সুলতানা শিরিন, মহিলা আন্তর্জাতিকমাস্টার রানী হামিদ, মহিলা ফিদেমাস্টার নাজরানা খান ইভা ও ইশরাত জাহান দিবা।

তিতাস ক্লাব ১৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থান লাভ করে। তিতাস ক্লাবের পক্ষে অংশগ্রহণ করেন মহিলা ফিদেমাস্টার আফরোজ খানম বাবলী, মহিলা ফিদেমাস্টার জাকিয়া সুলতানা, উম্মে তাসলিমা প্রতিভা তালুকদার, মাসুদা বেগম, জাহানারা হক রুনু ও তাসনিয়া তারান্নুম অর্পা।

রূপালী ব্যাংক ক্রীড়া পরিষদ ১৩ পয়েন্ট নিয়ে চতুর্থ,। শাহিন চেস ক্লাব ১০ পয়েন্ট নিয়ে পঞ্চম, উত্তরা সেন্ট্রাল চেস ক্লাব ৮ পয়েন্ট নিয়ে ষষ্ঠ, শেখ রাসেল চেস ক্লাব ৫ পয়েন্ট নিয়ে সপ্তম, বসির মেমোরিয়াল চেস ক্লাব ৪ পয়েন্ট নিয়ে অষ্টম, সোনালী ব্যাংক ক্রীড়া ও বিনোদন ক্লাব ৩ পয়েন্ট নিয়ে নবম এবং কোন ম্যাচ পয়েন্ট না পেয়ে সুলতানা কামাল স্মৃতি পাঠাগার দশম হয়েছে।

বোর্ড পুরস্কার লাভ করেন যথাক্রমে ১ম বোর্ডে- মহিলা ফিদেমাস্টার নোশিন আঞ্জুম (বাংলাদেশ নৌবাহিনী), ২য় বোর্ডে- মহিলা ক্যান্ডিডেটমাস্টার আহমেদ ওয়ালিজা (বাংলাদেশ নৌবাহিনী), ৩য় বোর্ডে- ওয়াদিফা আহমেদ (বাংলাদেশ নৌবাহিনী), চতুর্থ বোর্ডে- মাসুদা বেগম (তিতাস ক্লাব), ৫ম বোর্ডে- মহিলা ফিদেমাস্টার নাজরানা খান (বাংলাদেশ পুলিশ) এবং ৬ষ্ঠ বোর্ডে- রুমানা ফেরদৌস (শাহিন চেস ক্লাব)।

১৬ সেপ্টেম্বর লিগের খেলা শেষে পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ সভাপতি কে এম শহিদউল্যা সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবউদ্দিন শামীম, বাংলাদেশ পুলিশের অতিরিক্ত ডিআইজি ও বাংলাদেশ দাবা ফেডারেশনের যুগ্ম সম্পাদক ড. শোয়েব রিয়াজ আলম এবং যুগ্মসম্পাদক মাসুদুর রহমান মল্লিক দিপু পুরস্কার বিতরণ করেন।

বাংলাদেশ দাবা ফেডারেশনের নির্বাহী সদস্য ও মহিলা দাবা কমিটির চেয়ারম্যান আঞ্জুমান আরা আকসির অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। বক্তব্য রাখেন বাংলাদেশ দাবা ফেডারেশনের কার্যনির্বাহী কমিটির সদস্য ও মহিলা দাবা কমিটির সদস্য সচিব আন্তর্জাতিক অর্গানাইজার মাহমুদা হক চৌধুরী মলি। উপস্থিত ছিলেন বাংলাদেশ দাবা ফেডারেশনের কার্যনির্বাহী সদস্য মো. সজল মাহমুদ।

১০ টি দল রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে এবারের প্রথম মহিলা দাবা লিগে অংশগ্রহণ করেন। চ্যাম্পিয়ন বাংলাদেশ নৌবাহিনী পঞ্চাশ হাজার টাকা, রানার্সআপ বাংলাদেশ পুলিশ ত্রিশ হাজার টাকা ও তৃতীয় তিতাস ক্লাব বিশ হাজার টাকা অর্থ পুরস্কার লাভ করে। চ্যাম্পিয়ন, রানার্সআপ ও তৃতীয় দলকে ট্রফি ও মেডেল প্রদান করা হয়।