অবশেষে বিটমাসকটকে পাশে পেয়ে উজবেকিস্তান যাচ্ছে খুশবু
ক্রীড়া প্রতিবেদক
চেসবিডি.কম
ঢাকা : ১২ জুন ২০১৯

অবশেষে খুদে প্রতিভা ওয়ারসিয়া খুশবু উজবেকিস্তান যাচ্ছে।তার পৃষ্ঠপোষকতায় এগিয়ে এসেছে বিট মাসকট প্রাইভেট লিমিটেড।এই প্রতিষ্ঠান এগিয়ে না এলে খুশবু এশিয়ান ইয়ুথ চেস চ্যাম্পিয়নশিপেই যেতে পারতো না।

আজ বুধবার দুপুরে খুশবুকে উজবেকিস্তানে অংশগ্রহণের জন্য এন্ট্রি ফি ও এয়ার টিকিট বাবদ ১,৬০,০০০/- (এক লক্ষ ষাট হাজার) টাকার চেক তুলে দিয়েছেন বিট মাসকট প্রাইভেট লিমিটেডের জেনারেল ম্যানেজার আবু বকর সিদ্দিক, ফিন্যান্স ম্যানেজার অসীম কুমার ঘোষ ও গ্র্যান্ডমাস্টার এনামুল হোসেন রাজীব।

কোন আঙ্কেল কী আমাকে একটি টিকিট দিতে পারেন না! এই শিরোনামে গত ২০ মে বাংলা ভাষায় দাবার প্রথম অনলাইন নিউজ পোর্টাল চেসবিডি.কমে খবরটি প্রকাশিত হলে প্রতিষ্ঠানটির কর্ণধার আশিক রহমানের দৃষ্টিগোচর হলে তিনি অস্ট্রেলিয়া থেকে এই খুদে প্রতিভার খোঁজ নিতে ঢাকার অফিসকে নির্দেশ দেবার পাশাপাশি খুশবুকে উজবেকিস্তানে পাঠানোর ব্যবস্থা করতে বলেন।

এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির ছাত্রী খুশবু পৃষ্ঠপো্ষকতার অভাবে উজবেকিস্তান যেতে পারছিল না বলেই বিট মাসকট প্রাইভেট লিমিটেড সহযোগিতার হাত বাড়িয়ে দেয়।ভবিষতেও প্রতিষ্ঠানটি দাবায় পাশে থাকবে বলে আশাবাদ ব্যক্ত করে।

মাত্র ৭ বছর বয়সী খুদে প্রতিভা খুশবু এরই মধ্যে এশিয়ান ইয়ুথ চ্যাম্পিয়নশিপ, ওয়েস্টার্ণ এশিয়ান ইয়ুথ চ্যাম্পিয়নশিপ ও টেলিগ্রাফ স্কুল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়ে সবার দৃষ্টি কেড়েছে।জাতীয় অনূর্ধ্ব-৮ দাবায়ও চ্যাম্পিয়ন।

বিট মাসকট বিশ্বাস করে উপমহাদেশের প্রথম গ্র্যান্ডমাস্টার নিয়াজ মোরশেদ এবং নারী দাবার কিংবদন্তি রানী হামিদের মতো এখনো অনেক মেধাবী বাংলাদেশের আনাচে কানাচে ছড়িয়ে আছে। তারাও সুযোগ পেলে বিশ্ব দরবারে বাংলাদেশকে ভবিষ্যতে আরো বেশি সাফল্য ও সম্মানজনক অবস্থানে নিয়ে যাবার যোগ্যতা রাখে।তাই এমন মেধাবীদের পৃষ্ঠপোষকতার জন্য সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানগুলোকে এগিয়ে আসার আহবান জানিয়েছে প্রতিষ্ঠানটি।

উল্লেখ্য আগামী ১৯ থেকে ২৯ জুন উজবেকিস্তানের তাসখন্দে এ আসর শুরু হবে। গত বছর এই চ্যাম্পিয়নশিপের অনূর্ধ্ব-৬ বিভাগে খুশবু স্বর্ণপদক পেয়েছিল।

চেসবিডি.কম/এমএ