আন্তর্জাতিক নারী দিবসে নোশিন অপরাজিত চ্যাম্পিয়ন

নিজস্ব প্রতিবেদক
চেসবিডি.কম
ঢাকা : ৯ মার্চ ২০২১

আন্তর্জাতিক নারী দিবস ফিদে র‌্যাপিড রেটিং দাবা প্রতিযোগিতায় বাংলাদেশ নৌবাহিনীর মহিলা ফিদেমাস্টার নোশিন আঞ্জুম ৭ ম্যাচে টানা ৭ জয় নিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছেন।

৬ পয়েন্ট নিয়ে রানারআপ হয়েছেন বাংলাদেশ পুলিশের আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ।

৫ পয়েন্ট সংগ্রহ করে টাইব্রেকিং পদ্ধতিতে মীর চেস ক্লাবের মহিলা ফিদেমাস্টার নাজরানা খান ইভা তৃতীয়, জনতা ব্যাংক অফিসার ওয়েলফেয়ার সোসাইটির আন্তর্জাতিক মহিলা মাস্টার শারমীন সুলতানা শিরিন চতুর্থ, বাংলাদেশ নৌবাহিনীর মহিলা ক্যান্ডিডেটমাস্টার আহমেদ ওয়ালিজা পঞ্চম ও মহিলা ফিদেমাস্টার আফরোজা খানম বাবলী ষষ্ঠ স্থান লাভ করেন।

৪.৫ পয়েন্ট নিয়ে টাইব্রেকিং পদ্ধতিতে সপ্তম থেকে নবম হয়েছেন যথাক্রমে নুশরাত জাহান আলো, মহিলা ফিদেমাস্টার জাকিয়া সুলতানা ও কাজী জারিন তাসনিম।

৪ পয়েন্ট পেয়ে টাইব্রেকিং পদ্ধতিতে দশম থেকে দ্বাদশ হয়েছেন যথাক্রমে মহিলা ক্যান্ডিডেটমাস্টার জান্নাতুল ফেরদৌস, ওয়াদিফা আহমেদ ও কিশোয়ারা সাজরীন ইভানা।

বিশেষ ক্যাটাগরি পুরস্কার পেয়েছেন অনূর্ধ্ব-১৬ বিভাগে মুশফিকা জান্নাত সাওরি, অনূর্ধ্ব-১৪ বিভাগে ইশরাত জাহান দিবা, অনূর্ধ্ব-১২ বিভাগে ফাতিহা আইনুন দিয়া এবং অনূর্ধ্ব-১০ বিভাগে নিলাভা চৌধুরী।

৭ রাউন্ড সুইস লিগ পদ্ধতিতে মোট ৩৪ জন খেলোয়াড় অংশগ্রহণ করেন। বিজয়ীদের নগদ এক লক্ষ টাকার অর্থ পুরস্কার দেয়া হয়।

৮ মার্চ দিনব্যাপী এ প্রতিযোগিতা শেষে রাতে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ ও বাংলাদেশ দাবা ফেডারেশনের কার্যনির্বাহী সদস্য ও আন্তর্জাতিক অর্গানাইজার মহিলা ক্যান্ডিডেটমাস্টার মাহমুদা হক চৌধুরী মলি ।

চেসবিডি.কম/এমএ