আন্তর্জাতিক রেটিং দাবা শুরু

আন্তর্জাতিক জাতীয়

ওয়ালটন আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতা আজ সোমবার থেকে বাংলাদেশ দাবা ফেডারেশনের ক্রীড়া কক্ষ ও জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের নীচতলার সভাকক্ষে শুরু হয়েছে।

উদ্বোধনী রাউন্ডে ৬৫ জন খেলোয়াড় স্ব-স্ব খেলায় জয় পেয়েছেন। প্রথম রাউন্ডে গ্র্যান্ডমাস্টার জিয়া আল সাহিদকে, গ্র্যান্ডমাস্টার রাজীব সাইফকে, আন্তর্জাতিকমাস্টার ফাহাদ মালেককে, আন্তর্জাতিকমাস্টার মিনহাজ মনিরকে, ফিদেমাস্টার পরাগ আলোকে, ফিদেমাস্টার আমিনুল ফারুক মাঝিকে, ক্যান্ডিডেটমাস্টার শরীফ মৃদুলকে, ফিদেমাস্টার নাসির ফারুককে, ক্যান্ডিডেটমাস্টার দিহান ওসমানকে, ক্যান্ডিডেটমাস্টার নীড় রেজোয়ানকে ও নারী ফিদেমাস্টার নোশিন রশিদকে, ফিদেমাস্টার মাহফুজ তানভীরকে, আমিরুল ক্যান্ডিডেটমাস্টার জামালকে, ফিদেমাস্টার জাভেদ আজাদকে, ক্যান্ডিডেটমাস্টার শাওন মিলনকে ও মাহবুব ক্যান্ডিডেটমাস্টার সোহেলকে পরাজিত করেন। তবে খুশবু আবজিদের সাথে ড্র করেন।

এ প্রতিযোগিতায় ২ জন গ্র্যান্ডমাস্টার, ২ জন আন্তর্জাতিকমাস্টার, ৬ জন ফিদেমাস্টার, ১ জন নারী ফিদেমাস্টার ও ৭ জন ক্যান্ডিডেটমাস্টারসহ মোট ১৩৭ জন খেলোয়াড় অংশগ্রহণ করছেন।

উল্লেখ্য ৯ রাউন্ড সুইস লিগ পদ্ধতিতে এ প্রতিযোগিতায় বিজয়ীদের জন্য রয়েছে মোট নগদ দুই লক্ষ টাকা অর্থ পুরস্কার এবং ওয়ালটন সামগ্রী।

আগামীকাল ৫ এপ্রিল মঙ্গলবার দুপুর ২টা থেকে দ্বিতীয় রাউন্ডের খেলা শুরু হবে।