আমিনুল চ্যাম্পিয়ন-জিয়া রানারআপ

নিজস্ব প্রতিবেদক
চেসবিডি.কম
ঢাকা : ১৮ মার্চ ২০২১

বঙ্গবন্ধু আমন্ত্রণমূলক আন্তর্জাতিক দাবা প্রতিযোগিতায় বাংলাদেশ নৌবাহিনীর ফিদেমাস্টার খন্দকার আমিনুল ইসলাম অপরাজিত চ্যাম্পিয়ন ও বাংলাদেশ পুলিশের গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান অপরাজিত রানারআপ হয়েছেন। আমিনুল ও জিয়া উভয়ে ৯ ম্যাচে ৭ পয়েন্ট অর্জন করলে। টাইব্রেকিং পদ্ধতিতে আমিনুল চ্যাম্পিয়ন ও জিয়া রানারআপ হন।

৬ পয়েন্ট সংগ্রহ করে টাইব্রেকিং পদ্ধতিতে জনতা ব্যাংক অফিসার ওয়েলফেয়ার সোসাইটির ফিদেমাস্টার সৈয়দ মাহফুজুর রহমান তৃতীয়, বাংলাদেশ পুলিশের আন্তর্জাতিকমাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান চতুর্থ, বাংলাদেশ বিমানের গ্র্যান্ডমাস্টার এনামুল হোসেন রাজীব পঞ্চম, উত্তরা সেন্ট্রাল চেস ক্লাবের ক্যান্ডিডেটমাস্টার তাহসিন তাজওয়ার জিয়া ষষ্ঠ ও বাংলাদেশ নৌবাহিনীর ফিদেমাস্টার সুব্রত বিশ্বাস সপ্তম হয়েছেন।

৫.৫ পয়েন্ট নিয়ে বাংলাদেশ নৌবাহিনীর আন্তর্জাতিকমাস্টার মোহাম্মদ মিনহাজউদ্দিন অষ্টম, সাইফ স্পোর্টিং ক্লাবের ফিদেমাস্টার মেহেদী হাসান পরাগ নবম ও বাংলাদেশ নৌবাহিনীর ক্যান্ডিডেটমাস্টার মো. শরীফ হোসেন দশম স্থান লাভ করেন।

৫ পয়েন্ট নিয়ে একাদশ হতে ১৭তম হয়েছেন যথাক্রমে মিহির লাল দাস, দেলোয়ার হোসেন, ফিদেমাস্টার সেখ নাসির আহমেদ, ফিদেমাস্টার দেবরাজ চ্যাটার্জী, ক্যান্ডিডেটমাস্টার মনন রেজা নীড় ও ক্যান্ডিডেটমাস্টার সোহেল চৌধুরী।

নারী দাবাড়ুদের মধ্যে ৪ পয়েন্ট নিয়ে বাংলাদেশ নৌবাহিনীর মহিলা ক্যান্ডিডেটমাস্টার আহমেদ ওয়ালিজা প্রথম, একই দলের মহিলা ফিদেমাস্টার নোশিন আঞ্জুম দ্বিতীয়, শেখ রাসেল চেস ক্লাবের আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ তৃতীয় ও আর্থার ইউসুপভ ট্রেনিং গ্রুপের মহিলা ক্যান্ডিডেটমাস্টার জান্নাতুল ফেরদৌস চতুর্থ হয়েছেন।

আমন্ত্রণমূলকপর্বের নবম বা রাউন্ডে বুধবার বাংলাদেশ দাবা ফেডারেশনের ক্রীড়া কক্ষে আমিনুল পরাগকে, জিয়া শরীফকে, সুব্রত মিনহাজকে, ফাহাদ নীড়কে, তাহসিন মিহিরকে, দেবরাজ অভিককে এবং সোহেল লাভলুকে পরাজিত করেন।

তবে ইমন রাজীবের সাথে, নাসির জামালের সাথে ও দেলোয়ার রবিনের সাথে ড্র করেন।

চেসবিডি.কম/এমএ