উত্তরার কাছে যুক্তরাষ্ট্রের ওয়াকোর শোচনীয় হার

নিজস্ব প্রতিবেদক
চেসবিডি.কম
ঢাকা : ১৯ অক্টোবর ২০২০

চেস.কম ক্লাবস লিগের সেশন-২ প্রি-সেশন ম্যাচে উত্তরা সেন্ট্রাল চেস ক্লাব সহজ জয় পেয়েছে। অনলাইন প্লাটফর্মে তারা র‌্যাপিড ও ব্লিটজ ম্যাচে যুক্তরাষ্ট্রের ওয়াকো চেস ক্লাবকে শোচনীয়ভাবে পরাজিত করে।

উত্তরা সেন্ট্রাল চেস ক্লাব ১৭ অক্টোবর রাতে র‌্যাপিড ও ব্লিটজ ম্যাচে যথাক্রমে ১৬-২ এবং ৭.৫-০.৫ পয়েন্টের ব্যবধানে জয়লাভ করে। ওইদুটোর কোনো ম্যাচেই উত্তরা সেন্ট্রাল চেস ক্লাবের কোনো প্লেয়ার কোনো খেলায় হারেননি।

র‌্যাপিড ম্যাচে উত্তরা সেন্ট্রাল চেস ক্লাব ১৪টি বোর্ডে জয়ের পাশাপাশি ৪টি বোর্ডে ড্র করেছে। অপরদিকে ব্লিট্জ ম্যাচে ৭টি বোর্ডে জয় পেলেও কেবলমাত্র একটি বোর্ডে ড্র হয়েছে।

প্রি-সেশন প্র্যাকটিস ম্যাচে এমন চমকপ্রদ জয়ের পর উত্তরা সেন্ট্রাল চেস ক্লাব আগামী নভেম্বর মাস থেকে শুরু হতে হওয়া ক্লাবস লিগ সেশন-২ এ আরো ভালো খেলতে অনুপ্রাণিত করবে বলে মনে করেন ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি কবি ও ছড়াকার রাহাত হোসেন।

উল্লেখ্য এ বছরের শুরুতে অনুষ্ঠিত ক্লাবস লিগ সেশন-১ ডিভিশন ‌‘এ’ তে ১১৫টি দেশের ১৩৭টি ক্লাবের মধ্যে অষ্টম স্থান লাভ করে উত্তরা সেন্ট্রাল চেস ক্লাব।

যুক্তরাষ্ট্রের ওয়াকো চেস ক্লাবের বিপক্ষে উত্তরা সেন্ট্রাল চেস ক্লাবের হয়ে যারা খেলেছেন —
র‌্যাপিড: মো. মঞ্জুর আলম, হাসান ইমাম, নাসিম হোসেন ভূইঁয়া, জুয়েল খান, মো. আসাদুজ্জামান, অভিজিৎ বড়ুয়া, কাজী মাহবুব আফজাল রঞ্জন, মো. রফিকুল ইসলাম এবং সুমন দেবনাথ।
ব্লিট্জ : মো. মঞ্জুর আলম, হাসান ইমাম, নাসিম হোসেন ভূইঁয়া এবং মো. রফিকুল ইসলাম।

চেসবিডি.কম/এমএ