এএসপি পদে পদোন্নতি পেলেন আসাদুজ্জামান
স্পোর্টস ডেস্ক, চেসবিডি.কম
ঢাকা, ১০ ডিসেম্বর ২০১৮

আন্তর্জাতিক দাবা খেলোয়াড় মো. আসাদুজ্জামান আজ সোমবার সহকারী পুলিশ সুপার (এএসপি) পদে পদোন্নতি পেয়েছেন । এর আগে তিনি শরীয়তপুরে ডিস্ট্রিক্ট ইন্টেলিজেন্স অফিসার পদে কর্মরত ছিলেন ।বাংলাদেশ পুলিশ বাহিনীতে একজন চৌকস কর্মকর্তা হিসেবে তাঁর বেশ সুনাম রয়েছে । পেশাদারিত্বে রয়েছে তাঁর অনড় অবস্থান ।

ছোট্টবেলা থেকেই খেলাধুলা আর সাহিত্যের প্রতি ছিল তাঁর ভীষণ ঝোঁক । স্কুল পেরিয়ে রাজবাড়ি কলেজ ছাপিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় এসেও আসাদুজ্জামান তাঁর প্রিয় অঙ্গন থেকে একটু মুর্হুতের জন্যও বিচ্যুতি হননি ।

একজন আন্তর্জাতিক দাবা খেলোয়াড় হিসেবেও জাতীয় পর্যায় আসাদুজ্জামান ভীষণ পরিচিত মুখ ।প্রিমিয়ার ডিভিশনে খেলার সুযোগ থাকলেও নিজ প্রতিষ্ঠান বাংলাদেশ পুলিশ দলেই খেলে থাকেন । তিনি সংস্থার আন্তঃক্রীড়া দাবার চ্যাম্পিয়ন । দাবার পাশাপাশি টেনিস ও টেবিল টেনিস চমৎকার খেলেন ।বর্তমানে তিনি এসোসিয়েশন অফ চেস প্লেয়ার্স বাংলাদেশ-এর ভারপ্রাপ্ত সভাপতি ।

খেলাধুলার বাইরেও তাঁর আরো একটি জগত রয়েছে । সেটি হচ্ছে দারুণ সাহিত্যপ্রিয় মানুষ । স্কুলপড়ুয়া থেকেই ছবি, কবিতা লিখে আসছেন । বিভিন্ন পত্র-পত্রিকায় তাঁর লেখা ছাপা হচ্ছে ।

২০১৬ সালে তাঁর প্রথম কাব্যগ্রন্থ ‘ব্যাসার্ধ থেকে ব্যাস’ প্রকাশিত হয় । অনন্য প্রকাশনী থেকে প্রকাশিত এ বইটি দারুণ পাঠকপ্রিয়তা লাভ করে । এর পর ২০১৭ সালে প্রকাশিত হয় ‘মেঘের আত্মহনন’ । আসছে বই মেলায়ও তিনি কবিতার পসরা নিয়ে হাজির হচ্ছেন ।

দায়িত্বশীল কর্মকর্ত মো. আসাদুজ্জামান তাঁর কর্মক্ষেত্রে এএসপি পদে পদোন্নতি পাওয়ায় চেসবিডি.কম পরিবার থেকে শুভেচ্ছা ও অভিনন্দন ।

চেসবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published.