জাতীয় প্রিমিয়ার দাবা চ্যাম্পিয়নশিপের সপ্তম রাউন্ড শেষে বাংলাদেশ আনসারের গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান ৬ পয়েন্ট নিয়ে এককভাবে শীর্ষে উঠে এসেছেন।

এদিকে ৫.৫ পয়েন্ট নিয়ে বাংলাদেশ পুলিশের গ্র্যান্ডমাস্টার এনামুল হোসেন রাজীব দ্বিতীয় স্থানে রয়েছেন।

অপরদিকে ৫ পয়েন্ট সংগ্রহ করে বাংলাদেশ আনসারের গ্র্যান্ডমাস্টার রিফাত বিন সাত্তার তৃতীয় স্থানে রয়েছেন।

এছাড়া ৪.৫ পয়েন্ট নিয়ে গতবারের চ্যাম্পিয়ন বাংলাদেশ আনসারের গ্র্যান্ডমাস্টার নিয়াজ মোরশেদ ও বাংলাদেশ নৌবাহিনীর আন্তর্জাতিকমাস্টার মোহাম্মদ মিনহাজ উদ্দিন চতুর্থ স্থানে অবস্থান করছেন।

একদিন বিরতির পর আজ সোমবার ৩ জানুয়ারি তোপখানার হোটেল এশিয়া রিসোর্টের ক্রাউন হলে সপ্তম রাউন্ডে জিয়া বরিশালের ফিদেমাস্টার দেবরাজ চ্যাটার্জীকে, রিফাত বাংলাদেশ পুলিশের ক্যান্ডিডেটমাস্টার মনন রোজ নীড়কে, বাংলাদেশ আনসারের ফিদেমাস্টার মেহেদী হাসান পরাগ বাংলাদেশ পুলিশের গ্র্যান্ডমাস্টার মোল্লা আব্দুল্লাহ আল রাকিবকে, বাংলাদেশ নৌবাহিনী ফিদেমাস্টার খন্দকার আমিনুল ইসলাম ক্যান্ডিডেটমাস্টার মো. শরীফ হোসেনকে পরাজিত করেন।

তবে রাজীব ও নিয়াজ, ক্যান্ডিডেটমাস্টার তাহসিন তাজওয়ার জিয়া ও মিনহাজউদ্দিন, বাংলাদেশ নৌবাহিনীর ফিদেমাস্টার সুব্রত বিশ্বাস ও সিরাজগঞ্জের ক্যান্ডিডেটমাস্টার নাইম হক একে অপরের সঙ্গে ড্র করেন।

আগামীকাল মঙ্গলবার ৪ জানুয়ারি অষ্টম রাউন্ডের খেলা বিকেল ৩টায় হতে একই স্থানে শুরু হবে। ক্যান্ডিডেট মাস্টার নীড় বনাম গ্র্যান্ডমাস্টার রাকিব, গ্র্যান্ডমাস্টার নিয়াজ বনাম ফিদেমাস্টার পরাগ, গ্র্যান্ডমাস্টার জিয়া বনাম গ্র্যান্ডমাস্টার রাজীব, ক্যান্ডিডেটমাস্টার শরীফ বনাম ফিদেমাস্টার দেবরাজ, আন্তর্জাতিকমাস্টার মিনহাজ বনাম ফিদেমাস্টার আমিনুল, ক্যান্ডিডেটমাস্টার তাহসিন বনাম ক্যান্ডিডেটমাস্টার নাইম এবং গ্র্যান্ডমাস্টার রিফাত বনাম ফিদেমাস্টার সুব্রত একে অপরের সঙ্গে মোকাবিলা করবেন।