এগিয়ে চলেছে খুদে দাবাড়ুদের প্রশিক্ষণ

নিজস্ব প্রতিবেদক
চেসবিডি.কম
ঢাকা : ১৪ নভেম্বর ২০২০

বাংলাদেশ পুলিশের আর্থিক পৃষ্ঠপোষকতায় সম্ভাবনাময় দেশের ৭ খুদে দাবাড়ুদের নিয়ে ১৫ দিনব্যাপী বিশেষ দাবা প্রশিক্ষণ শুরু হয়েছে।

প্রশিক্ষণে অংশ নেয়া খেলোয়াড়রা হলেন অনূর্ধ্ব-১০ বিভাগে চ্যাম্পিয়ন ক্যান্ডিডেটমাস্টার মনোন রেজা নীড় ও রানারআপ সাকলাইন মোহাম্মদ সাজিদ, অনূর্ধ্ব-১২ বিভাগে রানারআপ সাজিদুল হক, অনূর্ধ্ব-১৪ বিভাগে বাংলাদেশ ইয়ুথ চ্যাম্পিয়ন নুসরাত জাহান আলো, অনূর্ধ্ব-১৬ বিভাগে বাংলাদেশ ইয়ুথ চ্যাম্পিয়ন জান্নাতুল ফেরদৌস ও চতুর্থ স্থানলাভকারী মাহিন আহমেদ শুভ এবং অনূর্ধ্ব-১৮ বিভাগে জারিন তাসনিম রাইসা।

বাংলাদেশ দাবা ফেডারেশনের আয়োজনে মিরপুর ক্রীড়াপল্লীতে আবাসিক ক্যাম্পে প্রশিক্ষণ দিচ্ছেন জাতীয় ক্রীড়া পরিষদের প্রশিক্ষক আন্তর্জাতিক মাস্টার আবু সুফিয়ান শাকিল। চেসবিডি.কম_কে শাকিল বলেন, ক্যাম্পে ৪ জন বালক ও ৩ জন বালিকা রয়েছে। ৭-২১ নভেম্বর এ প্রশিক্ষণ চলবে। এক প্রশ্নের জবাবে তিনি জানান, আসন্ন ফিদে অনলাইন ওয়ার্ল্ড ক্যাডেট ও ইয়ুথ চ্যাম্পিয়নশিপে এ প্রশিক্ষণ ক্যাম্প থেকে নীড়, সাকলাইন ও আলো অংশ নেবে।

বিশেষ এ প্রশিক্ষণ চলাকালীন সময় এরই মধ্যে আবাসিক ক্যাম্প পরিদর্শন করেছেন এশিয়ান ৩.২ জোন সভাপতি ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবউদ্দিন শামীম, বাংলাদেশ দাবা ফেডারেশনের যুগ্মসম্পাদক ও বাংলাদেশ পুলিশের এডিশনাল ডিআইজি ড. শোয়েব রিয়াজ আলম ও বাংলাদেশ দাবা ফেডারেশনের কার্যনির্বাহী সদস্য মাহমুদা হক চৌধুরী মলি।

চেসবিডি.কম/এমএ