নিজস্ব প্রতিবেদক
চেসবিডি.কম
ঢাকা : ২৯ জুলাই ২০২১

এশিয়ান অনলাইন ওপেন স্কুল দাবা চ্যাম্পিয়নশিপ আজ ২৯ জুলাই বৃহস্পতিবার থেকে টোরনেলো.কম অনলাইন প্লাটফর্মে শুরু হয়েছে।

এ আসরে বিভিন্ন বয়সভিত্তিক গ্রুপে বাংলাদেশের ৫০ জন স্কুলে অধ্যয়নরত দাবা খেলোয়াড় অংশ নিচ্ছেন। আজ প্রথম, দ্বিতীয় ও তৃতীয় রাউন্ডের খেলা অনুষ্ঠিত হয়।

তৃতীয় রাউন্ড শেষে ৩ ম্যাচে অনূর্ধ্ব-৭ বিভাগে সাফায়েত কিবরিয়া ২.৫ পয়েন্ট ও রাইয়ান রশিদ মুগ্ধ ১ পয়েন্ট; অনূর্ধ্ব-৯ বিভাগে আইয়ান রহমান ২ পয়েন্ট, রিদওয়ান রব্বানী, জায়ান মাহমুদ ও এনাস আলম খান ১ পয়েন্ট করে; অনূর্ধ্ব-১১ বিভাগে ক্যান্ডিডেটমাস্টার মনন রেজা নীড় ও সাকলাইন মোস্তফা সাজিদ ২ পয়েন্ট করে, সৈয়দ আহনাফ তাহমিদ সামি ও জায়ান মুয়াসসার গিয়াস ১ পয়েন্ট করে; অনূর্ধ্ব-১৩ বিভাগে সৈয়দ রিদওয়ান ২ পয়েন্ট, কাজী আফসান রওনক আনান ও সোলোমন আজিজ ১ পয়েন্ট করে, মাহির ময়িদ, আরিয়ান তাহসিন পাইন ০.৫ পয়েন্ট করে: অনূর্ধ্ব-১৫ বিভাগে স্বর্নাভো চৌধুরী, জায়িফ মাহিন চৌধুরী, মো. আজমাইন পারভেজ সায়র, মর্তুজা মুহতাদি ইসলাম ও মাসরুর নেওয়াজ ২ পয়েন্ট করে, মাবরুর নেওয়াজ ১.৫ পয়েন্ট, মোহাম্মদ আবতাহি আবরার, সৌরদিপ দত্ত, অদিপ্ত বড়ুয়া, শ্রেয়ান দেয়ানজি অর্গ ও আরিজ আনাস ১ পয়েন্ট করে; অনূর্ধ্ব-১৭ বিভাগে মোহাম্মদ শফিকুল ইসলাম ২ পয়েন্ট, অমর্ত্য বড়ুয়া ও সাফি সিদ্দিকী ১ পয়েন্ট করে এবং মর্তুজা মাহাথির ইসলাম ০.৫ পয়েন্ট সংগ্রহ করেছেন।

বাংলাদেশ দলের হেড অব ডেলিগেটের দায়িত্ব পালন করছেন আন্তর্জাতিক অর্গানাইজার, ফিদে ইন্সট্রাক্টর ও মহিলা ফিদেমাস্টার মাহমুদা হক চৌধুরী মলি।

উল্লেখ্য এশিয়ার ২৪টি দেশের ৫৩২ জন খেলোয়াড় বিভিন্ন বয়সের ক্যাটাগরিতে অংশগ্রহণ করছেন। আগামীকাল ৩০ জুলাই শুক্রবার বাংলাদশ সময় দুপুর ১২টায় চতুর্থ রাউন্ডের খেলা শুরু হবে। এর পর পঞ্চম ও ষষ্ঠ রাউন্ডের খেলা শুরু হবে।

চেসবিডি.কম/এমএ