এশিয়ান একাডেমিক হাইব্রিড দাবা চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমি অপরাজিত রানার্সআপ হয়েছে। এলিগেন্ট ৭ খেলায় ১২ পয়েন্ট পেয়ে রানার্সআপ হয়। একই পয়েন্ট নিয়ে ইরানের পিশগাম নভিন-২ অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে।

এলিগেন্ট ও পিশগামের অর্জিত ম্যাচ পয়েন্ট সমান হওয়ায় গেম পয়েন্টে স্থান নির্ধারণ করা হয়। পিশগাম নভিন-২ ২৩ গেম পয়েন্ট পাওয়ায় শিরোপা জয় করে এবং ১৯.৫ গেম পয়েন্ট নিয়ে এলিগেন্ট রানার্সআপ হয়।

অনলাইন দাবা প্লাটফরম টরনেলো.কমে শনিবার হাইব্রিড পদ্ধতিতে সপ্তম বা শেষ রাউন্ডে এলিগেন্ট ২-২ গেম পয়েন্টে ইরানের পিশগামের সাথে ড্র করে। এলিগেন্টের পক্ষে ক্যান্ডিডেটমাস্টার মনন রেজা নীড় ও নারী ফিদেমাস্টার নোশিন আঞ্জুম যথাক্রমে পিশগামের সাদেগি আলী ও রোমিনা গোলিজাদেকে পরাজিত করেন। এলিগেন্টের সাকলাইন মোস্তফা সাজিদ ও সাদাত কিবরিয়া অয়ন যথাক্রমে পিশগামের বাবেই আমির হোসেন ও দাস্তপেইমা হেলিয়ার কাছে হেরে যান।

এলিগেন্টের পক্ষে অংশগ্রহণ করেন সাকলাইন মোস্তফা সাজিদ, ক্যান্ডিডেটমাস্টার মনন রেজা নীড়, সাদাত কিবরিয়া অয়ন, সৈয়দ রিদওয়ান (অধিনায়ক), নারী ফিদেমাস্টার নোশিন আঞ্জুম ও নারী ক্যান্ডিডেটমাস্টার আহমেদ ওয়ালিজা।

বাংলাদেশের অপর দল বসির মেমোরিয়াল চেস ক্লাব ৪ পয়েন্ট পেয়ে সপ্তম হয়েছে। বসির মেমোরিয়ালের পক্ষে অংশগ্রহণ করেন জায়িফ মাহিন চৌধুরী, কাজী আফসান রওনক আনান, আইয়ান রহমান, রিদওয়ান রব্বানি, ওয়াদিফা আহমেদ ও ওয়ারসিয়া খুশবু।

উল্লেখ্য সাতদিনব্যাপী হাইব্রিড পদ্ধতিতে এ চ্যাম্পিয়নশিপ অনুষ্ঠিত হয়। এশিয়ার বিভিন্ন দেশের ৮ টি চেস একাডেমি এ ইভেন্টে অংশগ্রহণ করে।