নিজস্ব প্রতিবেদক
চেসবিডি.কম
ঢাকা : ২৩ জুলাই ২০২১

সাউথ পয়েন্ট স্কুল এন্ড কলেজের ওয়ারসিয়া খুশবু এশিয়ান অনলাইন বালিকা স্কুল দাবা চ্যাম্পিয়নশিপে এককভাবে শীর্ষে রয়েছেন। তিনি ষষ্ঠ রাউন্ড শেষে অনূর্ধ্ব-৯ বিভাগে পূর্ণ ছয় পয়েন্ট নিয়ে শিরোপা জয়ের লক্ষে এগিয়ে চলেছেন।

এদিকে অনূর্ধ্ব-১৭ বিভাগে মহিলা ফিদেমাস্টার নোশিন আঞ্জুম ৩ পয়েন্ট ও নওরিন ফাতেমা তোয়া ২ পয়েন্ট, অনূর্ধ্ব-১৩ বিভাগে ইশরাত জাহান দিবা ৪ পয়েন্ট, আলিজা নুশাইবা ইসলাম ৩ পয়েন্ট, ওয়াদিফা আহমেদ ২.৫ পয়েন্ট ও ফাতিহা ইয়ানুন দিয়া এবং সৈয়দা নুশাইবা মাহমুদ ১ পয়েন্ট করে পেয়েছেন।

অপরদিকে অনূর্ধ্ব-১৫ বিভাগে সপ্তর্ষি রহমান ৩ পয়েন্ট, নুশরাত জাহান আলো ও ওমনিয়া বিনতে ইউসুফ লুবাবা ২.৫ পয়েন্ট, অনূর্ধ্ব-১১ বিভাগে নীলাভা চৌধুরী ৩ পয়েন্ট, অনূর্ধ্ব-৯ বিভাগে জুনাইরা রহমান ২ পয়েন্ট, অনূর্ধ্ব-৭ বিভাগে আরিসা হোসেন তুবা ২ পয়েন্ট সংগ্রহ করেছেন।

আজ শনিবার চতুর্থ, পঞ্চম ও ষষ্ঠ রাউন্ডের খেলা অনুষ্ঠিত হয়। খুশবু চতুর্থ রাউন্ডে ইরানের নাসের জাবারি নিগারকে, পঞ্চম রাউন্ডে ইরানের সাদানপোর সানাকে ও ষষ্ঠ রাউন্ডে শ্রীলঙ্কার গুনাবর্ধনা দিবিধ্যা অসিনিকে পরাজিত করেন। দিবা ষষ্ঠ রাউন্ডে থাইল্যান্ডের নাতাশাকে পরাজিত করেন।

আগামীকাল রোববার বাংলাদেশ সময় দুপুর ১২টায় সপ্তম রাউন্ডের খেলা শুরু হবে। এরপর অষ্টম ও নবম বা শেষ রাউন্ডের খেলা অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য এশিয়ার ২৪টি দেশের ৩৬১ জন বালিকা বিভিন্ন বয়সের ক্যাটাগরিতে অংশগ্রহণ করছেন।

চেসবিডি.কম/এমএ