ওয়েস্টার্ন এশিয়া ইয়ুথে নীড় অপরাজিত চ্যাম্পিয়ন
স্পোর্টস ডেস্ক, চেসবিডি.কম
তাসখন্দ (উজবেকস্তান), ২২ নভেম্বর ২০১৮

ক্যান্ডিডেটমাস্টার মনন রেজা নীড় ওয়েস্টার্ন এশিয়া ইয়ুথ দাবা চ্যাম্পিয়নশিপে শিরোপা জয় করেছেন । উজবেকিস্তানের তাসখন্দে তিনি ওপেন অনূর্ধ্ব-৮ বিভাগে ৯ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে এ কৃতিত্ব দেখান । নীড় আজ সকালে নবম বা শেষ রাউন্ডে স্বাগতিক উজবেকিস্তানে কলিমোভ জাহাঙ্গীরকে পরাজিত করেন ।

এদিকে অনূর্ধ্ব-৮ বিভাগে ওয়ারসিয়া খূশবু ২.৫ পয়েন্ট পেয়েছেন । তিনি ১৪ জনের মধ্যে ১৩তম হয়েছেন । কাজাকিস্তানের সেজদবেকোভা আইজানের সাথে ড্র করেন ।

অপরদিকে বালিকা অনূর্ধ্ব-১০ বিভাগে ওয়াদিফা আহমেদ সাড়ে চার পয়েন্ট পেয়েছেন । তিনি ১৪ জনের মধ্যে ১০ম হয়েছেন । তিনি উজবেকিস্তানের মামাতিলাইভা সারভিনোজকে পরাজিত করেন । তবে একই বিভাগের ওপেনে সৈয়দ রিদওয়ান কোন পয়েন্ট পাননি । তিনি ২০জনের মধ্যে ২০তম হয়েছেন। তিনি হেরেছেন শ্রীলঙ্কার আলাউস বি এইচ এ রাশিদুর কাছে ।

এছাড়া বালিকা অনূর্ধ্ব-১৪ বিভাগে মহিলা ক্যান্ডিডেটমাস্টার নোশিন আঞ্জুম পাঁচ পয়েন্ট সংগ্রহ করেছেন । তিনি ২১ জনের মধ্যে অষ্টম হয়েছেন। তিনি উজবেকিস্তানের আব্দুলিতিপভ জারনির্গকে পরাজিত করেন ।

তবে বালিকা অনূর্ধ্ব-১৬ বিভাগে কাজী জারিন তাসনিমের সংগ্রহ ৪ পয়েন্ট । তিনি ১৬ জনের মধ্যে ১১তম হয়েছেন । শেষ রাউন্ডে তিনি তুর্কিমিস্তানের মহিলা ফিদেমাস্টার মিকানোভা অ্যানাগোজেলের কাছে হেরে যান ।

উল্লেখ্য ১৮-২২ নভেম্বর উজবেকিস্তানের তাসখন্দে এ অাসর অনুষ্ঠিত হয় । বিভিন্ন ক্যাটাগরিতে ১১টি দেশ অংশগ্রহণ করে । বাংলাদেশের হয়ে এ চ্যাম্পিয়নশিপে এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির ছাত্রছাত্রীরা অংশগ্রহণ করেন । দলের সাথে ছিল হেড অব ডেলিগেশন, প্রশিক্ষক ন্যাশনাল ইন্সট্রাক্টর ও মহিলা ফিদেমাস্টার মাহমুদা হক চৌধুরী মলি ।
চেসবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published.