করোনায় আক্রান্ত সেই বাঘ শিকারী দাবাড়ু

নিজস্ব প্রতিবেদক
চেসবিডি.কম
ঢাকা : ২১ জুন ২০২০

প্রাণঘাতি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন চৌষট্টি খোপের দাবার জমিনের সেই বাঘ শিকারী মো. আসাদুজ্জামান। তার করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। সুস্থতার জন্য সবার কাছে তিনি দোয়া চেয়েছেন।

বাংলা ভাষায় দাবার প্রথম অনলাইন নিউজ পোর্টাল চেসবিডি.কম_কে তিনি বলেন, শরীরে সামান্য জ্বর অনুভব হওয়ায় তার কাছে করোনাভাইরাস সন্দেহ হলে (যদিও জ্বর একবেলা ছিল) ২০ জুন সকালে পরীক্ষা করান। আর রাতেই হাতে পেয়ে যান করোনা পজিটিভ রিপোর্ট।

সিআইডি’র সহকারী পুলিশ সুপার মো. আসাদুজ্জামান জানান, এর আগে গত মাসে করোনা পরীক্ষায় তার নেগেটিভ এসেছিল। এক প্রশ্নের জবাবে তিনি আরো জানান, বর্তমানে কাজের পরিধি বেড়ে যাওয়া ও মানবপাচারের আসামী গ্রেফতারসহ সিআইডি অফিসিয়াল সবধরনের কাজ করতে হয়েছে। ফলে অনেক সতর্ক থাকার পরও করোনাভাইরাস ঠেকানো যায়নি।

পেশার বাইরে মো. আসাদুজ্জামান একজন আন্তর্জাতিক রেটেড দাবাড়ু ও একজন আধুনিক কবি হিসেবেও তার বিশেষ পরিচিতি রয়েছে। শুধু তাই নয়, টেনিস ও টেবিল টেনিসেও তিনি একজন দক্ষ খেলোয়াড়। এমন কি তিনি বাংলাদেশ পুলিশ দাবারও চ্যাম্পিয়ন। বর্তমানে তিনি এসোসিয়েশন অব চেস প্লেয়াস বাংলাদেশ এর সিনিয়র সহসভাপতি।

সিআইডি’র সহকারী পুলিশ সুপার ও আন্তর্জাতিক রেটেড দাবাড়ু মো. আসাদুজ্জামান জানিয়েছেন, বর্তমানে তিনি ঢাকার বাসায় আইসোলেশনে রয়েছেন। তবে ডায়াবেটিস পেসেন্ট হিসাবে তিনি একটু বাড়তি টেনশন করছেন। ঢোক গিলতে তার কিছুটা সমস্যা হচ্ছে। তিনি জানান, করোনা যুদ্ধে জয়ী হয়ে দ্রুত দেশসেবায় ফিরতে চান। ফিরতে চান তার প্রিয় দাবা বোর্ডেও। সুস্থতার জন্য সবার কাছে তিনি দোয়া চেয়েছেন। সেই সঙ্গে সবাই ভাল থাকুন, নিরাপদ থাকুন এই কামনা করে সবাইকে আল্লাহ’র উপর ভরসা রাখতে বলেছেন।

চেসবিডি.কম/এমএ