করোনায় প্রাণ হারালেন নেপাল দাবার ২ জন

নিজস্ব প্রতিবেদক
চেসবিডি.কম
ঢাকা : ৬ মে ২০২১

প্রাণঘাতী করোনাভাইরাসের উপসর্গ নিয়ে নেপাল দাবার ২ জন প্রাণ হারিয়েছেন। তারা হলেন ফিদে আরবিটার বিজয় কুমার থাপা ও আন্তর্জাতিক রেটেড দাবাড়ু প্রেম রাজ হানগাম। তাদের মৃত্যুতে নেপাল দাবায় এখন শোকের মাতম চলছে।

নেপালের কাঠমান্ডু থেকে আন্তর্জাতিক আরবিটার ওম প্রাসাদ উপাধ্যায় চেসবিডি.কম-কে বলেন, বিজয় কুমার থাপা একজন ফিদে আরবিটার ছিলেন। অপেক্ষায় ছিলেন আন্তর্জাতিক আরবিটার হবার। কিন্তু তার আগেই করোনা তাকে কেড়ে নিল। ওম প্রাসাদ উপাধ্যায় জানান, মৃত্যুকালে বিজয় কুমার থাপার বয়স হয়েছিল ৬২ বছর। তিনি নেপাল দাবার একজন প্রবীণ সাবেক জাতীয় দাবাড়ু ছিলেন। বিজয় কুমার থাপা নিজ শহর বিরাটনগরে পরলোকগমন করেন।

এদিকে আন্তর্জাতিক আরবিটার যজ্ঞ নেপাল পান্তা জানিয়েছেন সিকিম রাজ্যের গা ঘেষা শহর নেপালের তেপলেজুংয়ে নেপালের প্রতিভাবান আন্তর্জাতিক দাবাড়ু প্রেম রাজ হানগাম মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৩৫ বছর।

বিজয় কুমার থাপা ও প্রেম রাজ হানগাম জ্বর, ঠান্ডা, কাশি ও শ্বাসকষ্টে মারা যান। কোভিড উপসর্গের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ হওয়ায় তাদের মৃত্যুর পর করোনা টেস্ট করা হয়েছে। কিন্তু এ রিপোর্টলেখাকালীন পিসিআর রিপোর্ট আসেনি বলে জানা গেছে।

বিজয় কুমার থাপা ও প্রেম রাজ হানগামের অকাল মৃত্যুকে তাদের আত্মার শান্তি কামনা করে শোক প্রকাশ করেছেন এশিয়ান ৩.২ জোন সভাপতি সৈয়দ শাহাবউদ্দিন শামীম, নেপাল চেস এসোসিয়েশন, উত্তরা সেন্ট্রাল চেস ক্লাবের সভাপতি রাহাত হোসেন, চেসবিডি.কম এর এক্সিকিউটিভ ডিরেক্টর মো. আরিফুর রহমান, এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির ম্যানেজিং ডিরেক্টর মাহমুদা হক চৌধুরী মলি, নারায়ণগঞ্জ জেলা দাবা খেলোয়াড় সমিতির সভাপতি মো. জাহাঙ্গীর ইসলাম, বাংলাদেশ চেস এরিনার প্রতিষ্ঠাতা শাকিল আবদুল্লাহ, চেসবেস নেপালসহ বিভিন্ন ক্লাব, সংগঠন, সংগঠক প্রমুখ।

চেসবিডি.কম/এমএ