ক্যাটাগরি ‘বি’তে টুটুল অপরাজিত চ্যাম্পিয়ন

আন্তর্জাতিক জাতীয় দেশজুড়ে

ডা. আবুল কাশেম চৌধুরী মেমোরিয়াল দ্বিতীয় আন্তর্জাতিক রেটিং দাবার ক্যাটাগরি ‘বি’ প্রতিযোগিতায় টুটুল ধর অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছেন। তিনি ৯ ম্যাচে ৮ পয়েন্ট পেয়ে শিরোপা জয় করেন।

এদিকে ৭.৫ পয়েন্ট সংগ্রহ করে টাইব্রেকিং পদ্ধতিতে ফিরোজ আহমেদ রানারআপ, দেওয়ান মো. রিয়াদ তৃতীয় এবং আব্দুল মোমিন চতুর্থ হয়েছেন।

অপরদিকে ৭ পয়েন্ট নিয়ে সাকলাইন মোস্তফা সাজিদ পঞ্চম, মো. সিদ্দিকুর রহমান ষষ্ঠ ও মুকিতুল ইসলাম রিপন সপ্তম স্থান পেয়েছেন।

এছাড়া ৬.৫ পয়েন্ট নিয়ে টাইব্রেংকিংয়ে অষ্টম হতে পঞ্চদশতম হয়েছেন যথাক্রমে মো. সাজিদুল হক, মো. আজমাইন পারভেজ সায়র, মো. আরিফুল আমিন, মো. আবু জাফর সিদ্দিক, মাহিন আহমেদ শুভ, শেখ রাশেদুল হাসান ও ইয়াসীর আলী খান ইভান।

তবে রেটিং ক্যাটাগরি পুরস্কার পেয়েছেন মো. নাসির উদ্দিন, দীন মোহাম্মদ, মো. জিয়াউদ্দিন, মো. মেছবাহ উদ্দিন, শংকর সরকার ও মামুনুর রশিদ। নারীদের মধ্যে পুরস্কার পেয়েছেন ওয়াদিফা আহমেদ ও নীলাভা চৌধুরী। বয়সভিত্তিক পুরস্কার পান ভারতের দেবসনিক দে, ইশারত জাহান দিবা, ওয়ারসিয়া খুশবু ও সিয়াম চৌধুরী।

উল্লেখ্য ৯ রাউন্ড সু্স লিগ পদ্ধতিতে ২জন ভারতীয় দাবাড়ুসহ স্থানীয় ১৭১ জন অংশগ্রহণ করেন। বিজয়ীদের দুই লক্ষ আট হাজার টাকা অর্থ পুরস্কার দেয়া হয়েছে।