নিজস্ব প্রতিবেদক
চেসবিডি.কম
ঢাকা : ৫ জুন ২০২১

গোল্ডেন চেস ক্লাবের প্রতিষ্ঠাতা সেক্রেটারি বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেন আর নেই। সবাইকে শোকের সাগরে ভাসিয়ে দিয়ে আজ সন্ধ্যায় চলে গেলেন না ফেরার দেশে।

কয়েকদিন ধরে তিনি কিডনী জটিলতায় রাজধানীর জাতীয় কিডনী হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ পুত্র ও ২ কন্যা সন্তান রেখে গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর।

বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেন ছিলেন সাবেক দাবাড়ু। গোল্ডেন চেস ক্লাব গঠনে তিনি বিশেষ ভূমিকা পালন করেন।

গোল্ডেন চেস ক্লাব সূত্রে জানা গেছে মরহুমের মরদেহ আজ রাতে তার নিজ গ্রাম ফরিদপুরের তালমায় নেয়া হচ্ছে। সেখানে তালমা জামে মসজিদে তার জানাজার নামাজ অনুষ্ঠিত হবে।

সাবেক দাবাড়ু গোল্ডেন চেস ক্লাবের প্রতিষ্ঠাতা সেক্রেটারি বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেনের মৃত্যুতে এশিয়ান জোন ৩.২ সভাপতি, বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক ও চেসবিডি.কম চেয়ারম্যান সৈয়দ শাহাবউদ্দিন শামীম, গোল্ডেন চেস ক্লাবের সভাপতি আমীর আলী রানা, চেসবিডি.কমের এক্সিকিউটিভ ডিরেক্টর মো. আরিফুর রহমান, উত্তরা সেন্ট্রাল চেস ক্লাবের সভাপতি রাহাত হোসেন, নারায়ণগঞ্জ জেলা দাবা খেলোয়াড় সমিতির সভাপতি মো. জাহাঙ্গীর ইসলাম, এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির ম্যানেজিং ডিরেক্টর আন্তর্জাতিক দাবা সংগঠক মাহমুদা হক চৌধুরী মলি ও নারায়ণগঞ্জ চেস একাডেমির মোহাম্মদ শামীম শোক প্রকাশ করেছেন। সেই সঙ্গে তারা শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছে।

চেসবিডি.কম/এমএ