ইয়ার লং দ্বিতীয় গ্র্যান্ডমাস্টার্স দাবা প্রতিযোগিতা ষষ্ঠ রাউন্ড শেষে চার তিন পয়েন্ট নিয়ে ভারতের আন্তর্জাতিকমাস্টার অরন্যক ঘোষ ফের এককভাবে শীর্ষে উঠে এসেছেন।

বেলজিয়ামের গ্র্যান্ডমাস্টার ভাদিম মালাকাতকো, ইউক্রেনের গ্র্যান্ডমাস্টার আলেকজান্ডার যুবারেভ ও কিরগিজস্তানের আন্তর্জাতিকমাস্টার আসিল আবদিজবার সাড়ে তিন পয়েন্ট করে নিয়ে দ্বিতীয়স্থানে রয়েছেন।

আজ শুক্রবার বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের মিডিয়া সেন্টারে ষষ্ঠ রাউন্ডে আন্তর্জাতিকমাস্টার অরন্যক আন্তর্জাতিকমাস্টার আসিল আবদিজবারকে, আজারবাইজানের গ্র্যান্ডমাস্টার আজার মিরযুয়েভ অনত চৌধুরীকে, আন্তর্জাতিকমাস্টার কোস্তভ চ্যাটার্জী নিজ দেশের সংকেত চক্রবর্তীকে পরাজিত করেন।

আন্তর্জাতিকমাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান গ্র্যান্ডমাস্টার মালাকাতকোর সাথে ও ভারতের আন্তর্জাতিকমাস্টার নীলাস সাহা গ্র্যান্ডমাস্টার যুবারেভের সাথে ড্র করেন।

এদিকে ইয়ার লং দ্বিতীয় আন্তর্জাতিকমাস্টার্স দাবা প্রতিযোগিতার ষষ্ঠ রাউন্ড শেষে ক্যান্ডিডেটমাস্টার মো. শরীফ হোসেন ও ভারতের আন্তর্জাতিকমাস্টার মোহাম্মদ নুবাইরশাহ শেখ ৫ পয়েন্ট নিয়ে যুগ্মভাবে শীর্ষে রয়েছেন।

সাড়ে চার পয়েন্ট নিয়ে চেক প্রজাতন্ত্রের গ্র্যান্ডমাস্টার আলেস্কি কিসলিনিস্কি দ্বিতীয় ও পাকিস্তানের আন্তর্জাতিকমাস্টার মাহমুদ লোদী ৪ পয়েন্ট নিয়ে তৃতীয়স্থানে রয়েছেন।

আজ ষষ্ঠ রাউন্ডে ক্যান্ডিডেটমাস্টার শরীফ ভারতের সৌরথ বিশ্বাসকে, আন্তর্জাতিকমাস্টার নুবাইরশাহ ফিদেমাস্টার খন্দকার আমিনুল ইসলামকে, গ্র্যান্ডমাস্টার কিসলিনিস্কির ফিদেমাস্টার মো. তৈয়বুর রহমানকে, আন্তর্জাতিকমাস্টার মাহমুদ লোদী ক্যান্ডিডেটমাস্টার তাহসিন তাজওয়ার জিয়াকে ও ফিদেমাস্টার সেখ নাসির আহমেদ স্বর্নাভো চৌধুরীকে।

আগামীকাল ১৬ অক্টোবর শনিবার বিকেল ৩টা থেকে গ্র্যান্ডমাস্টার্স ও আন্তর্জাতিকমাস্টার্স দাবার সপ্তম রাউন্ডের খেলা জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের তৃতীয় তলাস্থ দাবা কক্ষে শুরু হবে।