ইয়ার লং প্রথম গ্র্যান্ডমাস্টার্স দাবা প্রতিযোগিতায় ৯ ম্যাচে ৭ পয়েন্ট সংগ্রহ করে টাইব্রেকিং পদ্ধতিতে ভারতের আন্তর্জাতিকমাস্টার অরন্যক ঘোষ অপরাজিত চ্যাম্পিয়ন ও একই পয়েন্ট নিয়ে ভারতের আন্তর্জাতিকমাস্টার নীলাস সাহা অপরাজিত রানারআপ হয়েছেন।

এদিকে ৬ পয়েন্ট সংগ্রহ করে টাইব্রেকিং পদ্ধতিতে বেলজিয়ামের গ্র্যান্ডমাস্টার ভাদিম মালাকান্ত তৃতীয় ও বাংলাদেশের আন্তর্জাতিকমাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান চতুর্থস্থান লাভ করেন। এক পয়েন্টের জন্য ফাহাদ গ্র্যান্ডমাস্টার নর্ম লাভে ব্যর্থ হন। তবে এ আসর থেকে তার ৪২ রেটিং বৃদ্ধি পেয়েছে।

অপরদিকে সাড়ে পাঁচ পয়েন্ট নিয়ে ভারতের গ্র্যান্ডমাস্টার দীপ সেনগুপ্ত পঞ্চম, ৪ পয়েন্ট পেয়ে মোহাম্মদ নুবাইর শাহ শেখ ষষ্ঠ, ৪ পয়েন্ট নিয়ে ফিদেমাস্টার সুব্রত বিশ্বাস সপ্তম, ৩ পয়েন্ট পেয়ে ইউক্রেনের গ্র্যান্ডমাস্টার আলেকজান্ডার যুবারেভ অষ্টম, ২.৫ পয়েন্ট নিয়ে আন্তর্জাতিকমাস্টার আবু সুফিয়ান শাকিল নবম এবং ১.৫ পয়েন্ট পেয়ে দশম হয়েছেন আন্তর্জাতিকমাস্টার মোহাম্মদ মিনহাজউদ্দিন।

আজ বৃহস্পতিবার বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের মিডিয়া সেন্টারে নবম বা শেষ রাউন্ডের খেলায় আন্তর্জাতিকমাস্টার ফাহাদ ভারতের গ্র্যান্ডমাস্টার দীপ সেনগুপ্তকে, আন্তর্জাতিকমাস্টার শাকিল ভারতের নুবাইরশাহকে পরাজিত করেন। আন্তর্জাতিকমাস্টার অরন্যক গ্র্যান্ডমাস্টার ভাদিম মালাকাতকোর সাথে ও আন্তর্জাতিকমাস্টার মিনহাজ ফিদেমাস্টার সুব্রতের সাথে ড্র করেন।

উল্লেখ্য রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে এ আসরে তিনজন গ্র্যান্ডমাস্টার, ৬ জন আন্তর্জাতিকমাস্টার ও ১ জন ফিদেমাস্টারসহ ১০ জন খেলোয়াড় অংশগ্রহণ করেন।