চমক নিয়ে আসছে চেসবিডি

নিজস্ব প্রতিবেদক
চেসবিডি.কম
ঢাকা : ৮ জুন ২০২০

চেসবিডি.কম এর অষ্টমবর্ষ পর্দাপণ উপলক্ষে বাংলা ভাষায় দাবার প্রথম এই অনলাইন নিউজ পোর্টালটিকে ভিন্নরূপে উপস্থাপনের পরিকল্পনা করছেন প্রতিষ্ঠানটির এক্সিকিউটিভ ডিরেক্টর মো. আরিফুর রহমান।

সাত বছর পেরিয়ে আসা দেশের একমাত্র দাবা বিষয়ক এই ওয়েবসাইটটি সর্ম্পকে তিনি বলেন, বাংলাদেশের প্রেক্ষাপটে যেখানে বিভিন্ন নিউজ পোর্টাল নানারকম পৃষ্ঠপোষকতার পরও এগিয়ে যেতে হিমশিম খাচ্ছে সেখানে আমরা ব্যক্তিগত উদ্যোগে এই অলাভজনক প্রতিষ্ঠানটিকে আরো বহুদূর এগিয়ে নিতে প্রতিজ্ঞাবদ্ধ।

ভবিষৎতে ‘চেসবিডি.কম’ কেমন হবে তা জানাতে গিয়ে সফল সফটওয়্যার নির্মান ব্যবসায়ী মো. আরিফুর রহমান বলেন, চেসবিডিকে আগের তুলনায় আরো সমৃদ্ধশালী করার পরিকল্পনা করছি।সম্পূর্ণভাবে এই সাইটটিক নতুন করে ঢেলে সাজানো হবে।

‘চেসবিডি.কম’ এর এই এক্সিকিউটিভ ডিরেক্টরের পরিকল্পনার মধ্যে রয়েছে সাইটটিতে বাংলার পাশাপাশি ইংরেজী ভার্সনও দেখা যাবে। নতুন আঙ্গিকে ইউটিউব চ্যালেন চালু করা, মোবাইল অ্যাপস তৈরি ও সাইটে লাইভ চ্যাটের ব্যবস্থা থাকবে।

এক প্রশ্নের জবাবে মো. আরিফুর রহমান আরো জানান, সাইটটিতে গুরুত্বপূর্ণ পুরনো অপশনের পাশাপাশি দাবা কুইজ, এড ব্লক, নটিফিকেশন অপশন, সাইট থেকে সরাসরি লেখা সাবমিটের ব্যবস্থা, দৈনিক পত্রিকার ডিজাইনের মতো সাজানোসহ সাইটটিকে আগের তুলনায় আরো অনেক বেশি দ্রুততম হবে।

বাংলা ভাষায় দাবার প্রথম অনলাইন নিউজ পোর্টাল ‘চেসবিডি.কম’ এর অষ্টমবর্ষ পর্দাপণ উপলক্ষে প্রতিষ্ঠানটির এক্সিকিউটিভ ডিরেক্টর মো. আরিফুর রহমান পাঠক ও শুভানুধ্যায়ীদের শুভেচ্ছা জানিয়েছেন।

চেসবিডি.কম/এমএ