চেসবিডি.কমের এক্সিকিউটিভ ডিরেক্টর আরিফুর রহমানের জন্মদিন আজ

নিজস্ব প্রতিবেদক
চেসবিডি.কম
ঢাকা : ২৩ অক্টোবর ২০২০

চেসবিডি.কম এর এক্সিকিউটিভ ডিরেক্টর মো: আরিফুর রহমানের শুক্রবার (২৩ অক্টোবর) জন্মদিন। ১৯৭১ সালের এই দিনে তিনি খুলনা দৌলতপুরে একটি সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার বাবা মো: মর্তুজা আলী এবং মাতা লুৎফুন নেসা। চার বোন এক ভাইয়ের মধ্যে তার অবস্থান দ্বিতীয়। ২০০০ সালের ১৫ মে, তিনি কাজী শামসুন নাহার এর সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। বর্তমানে তিনি স্ত্রী, কন্যা (মাহা) ও পুত্র (রাদ) কে নিয়ে সোনাডাঙ্গা, খুলনাতে বসবাস করেন।

ছোট্টবেলায় তার খেলাধুলায় ছিল প্রচণ্ড আগ্রহ, বিশেষ করে ব্যাডমিন্টন ও টেনিসের প্রতি তাঁর আছে বিশেষ দুর্বলতা। বাংলা সাহিত্যের প্রতি তাঁর ঝোঁক ছিল ভীষণ । ছাত্রজীবন থেকেই লেখালেখি করেন। তিনি প্রধানত একজন আধুনিক কবি। তিনি কবিতা, ছড়া, গল্প ও উপন্যাসসহ বিবিধখাতে ধারাবাহিক অবদান রেখে যাচ্ছেন। তিনি সাহিত্য বিষয়ক অনলাইন পত্রিকা “অচিনপুরএক্সপ্রেস.কম”এর সম্পাদক।

বর্তমানে মো: আরিফুর রহমান গভর্নর হিসাবে খুলনা সাউথ হেরান্ড ইংলিশ স্কুল ও কলেজ পরিচালনা করে আসছেন। তিনি খুলনা ক্লাব লিমিটেড ও খুলনা চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাসট্রিজের সদস্য ও বিবিধ কর্মকান্ডের সাথে ওতপ্রোতভাবে জড়িত।

১৯৯৭ সালে মো: আরিফুর রহমান এমবিএ (MBA) সম্পন্ন করেন। চাকুরী জীবনে ৭ বছর তিনি ওয়ার্ল্ড ব্যাংক (World Bank) এর বিভিন্ন প্রোজেক্টে আইটি উপদেষ্টা হিসাবে কর্মরত ছিলেন। তখন দেশের বিভিন্ন উন্নয়ন প্রকল্পে কাজ করে দেশের সার্বিক উন্নয়নে অবদান রাখার সুযোগ পান। ২০০৫ সালে তিনি বোরাক ইনস্টিটিউট গড়ে তোলেন। তিনি একজন সার্থক সফট্ওয়্যার উদ্ভাবক। ২০০০ সাল থেকে তিনি একটি কাস্টমাইজড ইআরপি সফট্ওয়্যার (Customized ERP Software) উদ্ভাবনের কাজ শুরু করেন এবং তা সার্থকভাবে সম্পন্ন করেন। তার উদ্ভাবিত সফটওয়্যারটি বর্তমানে “বোরাক সফটওয়্যার” নামে পরিচিত যা বিভিন্ন বৃহৎ ব্যবসা প্রতিষ্ঠানের সার্বিক পরিচালনা শক্তি হিসাবেই ব্যবহারিত হয়ে আসছে। বর্তমানে তিনি “বোরাক টেকনলোজিস লিমিটেড” এর ম্যানেজিং ডাইরেক্টর । এর মধ্যেই তিনি দেশের একজন আইটি বিশেষজ্ঞ হিসেবে পরিচিতি লাভ করেছেন।

চেসবিডি.কম/এমএ