চেসবিডি.কম এর আপনজন ক্রীড়া সাংবাদিক মোস্তাক আহম্মদ খান আর নেই

নিজস্ব প্রতিবেদক
চেসবিডি.কম
ঢাকা : ২৮ অক্টোবর ২০২০৯

বিশিষ্ট ক্রীড়া সাংবাদিক মোস্তাক আহম্মদ খান আর নেই। সবাইকে শোকের সাগরে ভাসিয়ে চলে গেলেন না ফেরার দেশে। তিনি ছিলেন চেসবিডি.কম এর অত্যন্ত আপনজন। তার সার্বিক সহযোগিতা নিয়েই ২০১৩ সালের ৫ জুন চেসবিডি.কম প্রতিষ্ঠানটির যাত্রা শুরু হয়েছিল।

দাবা খেলার প্রচার, প্রসার ও জনপ্রিয়তা বৃদ্ধির লক্ষে বিশিষ্ট ক্রীড়া সাংবাদিক মোস্তাক আহম্মদ খান দাবার একটি অনলাইন নিউজ পোর্টাল গড়ে তোলার কথা বলেছিলেন। পরবর্তীকালে তার সহযোগিতা নিয়ে চেসবিডি.কম প্রকাশনার সাথে যুক্ত হয়। ফলে চেসবিডি.কম বিভিন্ন সময় দাবার উপর বিশেষ স্যুভেনির প্রকাশ করে আসছিল।

২৭ অক্টোবর দুপুর ২:৪৫ মিনিটে তিনি ইন্তেকাল করেন। ইন্না-লিল্লাহি ওয়া ইন্না-লিল্লাহি রাজিউন। চেসবিডি.কম পরিবার তার মৃত্যুতে গভীর শোক এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করছে।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৫ বছর। তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

খেলাধুলা প্রিয় মোস্তাক আহম্মদ খান ছিলেন বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসেসিয়েশনের (বিএসপিএ) সদস্য। শুধু তাই নয় তিনি এ বয়সেও সংস্থার আভ্যন্তরীণ ক্রীড়া প্রতিযোগিতায় নিয়মিত অংশ নিতেন।

তিনি ছিলেন এমন এক খেলাপ্রিয় মানুষ সব খেলাধুলায় অংশ নিতেন। ক্রিকেট, ফুটবল তো ছিলই। সেই সাথে ব্যাডমিন্টন, সাঁতার, শটপুট, শুটিং, আরচারি, টেবিল টেনিসের মতো বিভিন্ন খেলায় তিনি শুধু খেলতেনই না, ভীষণ ভাল খেলতেনও বটে।

বিশেষ করে ব্যাডমিন্টনে তিনি ছিলেন সংস্থাসেরা। গত বছর বিএসপিএ স্পোর্টস কার্নিভালে ব্যাডমিন্টনে চ্যাম্পিয়ন ছিলেন তিনি। এবার শিরোপা ধরে রাখার মিশনে তিনি মারা গেলেন খেলতে খেলতেই।

২৭ অক্টোবর মঙ্গলবার দুপুর পৌনে ৩ টার দিকে পল্টনের শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামে বিএসপিএ স্পোর্টস কার্নিভালের উদ্বোধনী দিনে ব্যাডমিন্টন দ্বৈতের সেমিফাইনাল চলাকালীন হার্ট অ্যাটাক করেন তিনি। দ্রুত স্থানীয় একটি হাসপাতলে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত্যু ঘোষণা করেন।

তার মৃত্যুতে বিএসপিএ গভীর শোক এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছে। এছাড়া বাংলাদেশ ফুটবল ফেডারেশন, বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশন, বাংলাদেশ ক্রীড়া সংবাদিক সংস্থা শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছে।

ক্রীড়া অন্ত;প্রাণ মোস্তাক আহম্মদ খানের মৃত্যুতে বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশন তাদের স্পোর্টস কার্নিভাল স্থগিত করেছে।

মৃত্যুর আগ পর্যন্ত তিনি স্পোর্টস অনলাইন পোর্টাল বিডিস্পোর্টস২৪.কম এ কাজ করেছেন। এর আগে দৈনিক বাংলা, দৈনিক নয়া দিগন্ত, অনলাইন নিউজ পোর্টাল বার্তা.কম, বাংলা রিপোর্ট.কম, পালাবদল,নেটে কাজ করেছেন মোস্তাক আহম্মদ খান।

চেসবিডি.কম/এমএ