জাতীয় ইয়ুথ দাবায় ওয়াদিফা শীর্ষে

জাতীয়

জাতীয় ইয়ুথ দাবা চ্যাম্পিয়নশিপের অনূর্ধ্ব-১৮ গ্রুপে চতুর্থ রাউন্ড শেষে ওয়াদিফা আহমেদ পূর্ণ ৪ পয়েন্ট নিয়ে এককভাবে শীর্ষে রয়েছেন। সাড়ে তিন পয়েন্ট সংগ্রহ করে নারী ফিদেমাস্টার নোশিন আঞ্জুম ও কাজী জারন তাসনিম দ্বিতীয় স্থানে রয়েছেন।

অনূর্ধ্ব-১৬ গ্রুপের চতুর্থ রাউন্ড শেষে পূর্ণ ৪ পয়েন্ট নিয়ে যুগ্মভাবে শীর্ষে রয়েছেন নুশরাত জাহান আলো ও অনিন্দ্য সিংহ আর্ঘ। সাড়ে তিন পয়েন্ট নিয়ে মাহিন আহমেদ শুভ দ্বিতীয় স্থানে রয়েছেন।

অনূর্ধ্ব-১৪ গ্রুপে চতুর্থ রাউন্ড শেষে মো. সাজিদুল হক ও ইশরাত জাহান দিবা পূর্ণ ৪ পয়েন্ট পেয়ে যুগ্মভাবে শীর্ষে রয়েছেন। সাড়ে তিন পয়েন্ট নিয়ে শুভ্রজিৎ মজুমদার দ্বিতীয় স্থানে রয়েছেন।

অনূর্ধ্ব-১২ ওপেন গ্রুপের তৃতীয় রাউন্ড শেষে পূর্ণ তিন পয়েন্ট সংগ্রহ করে শীর্ষে রয়েছেন সাকলাইন মোস্তফা সাজিদ, সিয়াম চৌধুরী ও আরিদ মোহাম্মদ শরীফ।

অনূর্ধ্ব-১২ বালিকা গ্রুপের তৃতীয় রাউন্ড শেষে পূর্ণ তিন পয়েন্ট নিয়ে নীলাভা চৌধুরী ও ইনিয়া জামান খান যুগ্মভাবে শীর্ষে রয়েছেন।

অনূর্ধ্ব-১০ গ্রুপে ৪ জন খেলোয়াড় পূর্ণ তিন পয়েন্ট করে নিয়ে শীর্ষে রয়েছেন। তারা হলেন রিদওয়ান রব্বানী, আহনাফ তাজরিন ভূঁইয়া, ওয়ারসিয়া খুশবু ও আইয়ান রহমান।

আজ রোববার এনএসসি টাওয়ারের শহীদ ক্যাপ্টেন শেখ কামাল অডিটোরিয়াম লাউঞ্জে অনূর্ধ্ব-১৮ গ্রুপে ওয়াদিফা দিব্য দাস গুপ্তকে পরাজিত করেন। নোশিন জারিনের সাথে ড্র করেন। অনূর্ধ্ব-১৬ গ্রুপে অর্ঘ মো. আজমাইন পারভেজ সায়রকে, আলো স্বর্নাভো চৌধুরীকে ও শুভ তাহসিন তালুকদারকে পরাজিত করেন। অনূর্ধ্ব-১৪ গ্রুপে সাজিদ সৈয়দ রিদওয়ানকে এবং দিবা অভ্রজিৎ সাহাকে ও শুভ্রজিত কাজী আফসান রওনককে পরাজিত করেন। অনূর্ধ্ব-১২ ওপেন গ্রুপে সাজিদ আজরাফ আনানকে, সিয়াম মো. আমির হামজাকে ও শরীফ জারিফ সাফওয়ানকে পরাজিত করেন। অনূর্ধ্ব-১২ বালিকা গ্রুপে নীলাভা মাহজাবিন আক্তার জুবাইদাকে ও ইনায়া আফসারা জাহানকে পরাজিত করেন। বাংলাদেশ দাবা ফেডারেশনের ক্রীড়া কক্ষে অনূর্ধ্ব-১০ গ্রুপে আইয়ান সৈয়দ আশফাক মাহমুদকে, রিদওয়ান সৈয়দ মায়েশা মাহফুজকে ও আহনাফ আব্দুল কাইয়ুমকে পরাজিত করেন। ওয়ারসিয়া আইয়ান কামাল তালুকদারের বিরুদ্ধে ওয়াক-ওভার পান। অনূর্ধ্ব-১০ গ্রুপে সাফায়েত আরিয়ান তাসফিকুর রহমানকে, মুগ্ধ জোয়েনা মেহবিশকে ও তুবা তাহিরা আমানিকে পরাজিত করেন।

আগামীকাল ১৭ জানুয়ারি সোমবার বিকেল ৩টায় শহীদ ক্যাপ্টেন শেখ কামাল অডিটোরিয়াম লাউঞ্জ ও বাংলাদেশ দাবা ফেডারেশনের ক্রীড়া কক্ষে বিভিন্ন গ্রুপের খেলা শুরু হবে।