জাতীয় ’বি’ দাবা শুরু

জাতীয়

জাতীয় ’বি’ দাবা শুরু
ক্রীড়া প্রতিবেদক, চেসবিডি.কম
ঢাকা, ১৩ নভেম্বর ২০১৮

সাইফ পাওয়ার ব্যাটারি ৪৪তম জাতীয় ’বি’ দাবা চ্যাম্পিয়নশিপ আজ ১৩ নভেম্বর মঙ্গলবার থেকে শুরু হয়েছে ।  জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের সভাকক্ষে এর উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি র‌্যাব মহাপরিচালক ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সভাপতি বেনজীর আহমেদ বিপিএম (বার) ।

বিশেষ অতিথি ছিলেন সাইফ পাওয়ারটেক লিমিটেডের চিফ অপারেটিভ অফিসার মেজর অব. ফারুক আহমেদ খান ।  স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক ও এশিয়ান জোন ৩.২ এর প্রেসিডেন্ট সৈয়দ শাহাবউদ্দিন শামীম । অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সহসভাপতি কে এম শহিদউল্যা ।

উদ্বোধনের পরপরই একই ভবনের তৃতীয় তলার দাবা ক্রীড়া কক্ষে প্রথম রাউন্ডের খেলা শুরু হয় ।  এ আসরে এবার বিভিন্ন বিভাগ, জেলা, সংস্থা, ঢাকা সিটি, বিভিন্ন বিশ্ববিদ্যালয়, বাছাইকৃত খেলোয়াড়, ২১০০এর উপর এবং ২২০০ এর নীচে রেটিংপ্রাপ্ত খেলোয়াড়সহ ১২৪জন অংশগ্রহণ করছেন ।

এ আসরের ফলাফলের ভিত্তিতে ১০ জন খেলোয়াড় ৪৪তম জাতীয় ’এ’ দাবা চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণের সুযোগ পাবেন । দেশের পাঁচ গ্র্যান্ডমাস্টার, আন্তর্জাতিক মাস্টার, গতবারের জাতীয় ’এ’ দাবার খেলোয়াড়, ২২০০ এর উপর রেটিংপ্রাপ্ত খেলোয়াড় এবং জাতীয় মহিলা চ্যাম্পিয়ন সরাসরি জাতীয় ’এ’ দাবায় অংশগ্রহণের সুযোগ পাবেন ।
চেসবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published.