জাভেদ অপরাজিত চ্যাম্পিয়ন : রানারআপ জিয়া

নিজস্ব প্রতিবেদক
চেসবিডি.কম
ঢাকা : ৩১ অক্টোবর ২০২০

মর্ণিং গ্লোরী অনলাইন বাংলাদেশ চেস চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ নৌবাহিনীর ফিদেমাস্টার মোহাম্মদ জাভেদ অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছেন। তবে রানারআপ হয়েছেন সাইফ স্পোর্টিং ক্লাবের গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান। ৯ ম্যাচে ৭ পয়েন্ট করে জাভেদ ও জিয়া এ আসর শেষ করলে টাইব্রেকিং পদ্ধতিতে পারস্পারিক খেলার ফলাফলে জাভেদ জিয়ার বিরুদ্ধে জয়ী হয়ে চ্যাম্পিয়ন এবং জিয়া রানারআপ হন।

এদিকে বাংলাদেশ নৌবাহিনীর ফিদেমাস্টার খন্দকার আমিনুল ইসলাম ৬.৫ পয়েন্ট পেয়ে তৃতীয় স্থান লাভ করেন।

অপরদিকে ৬ পয়েন্ট সংগ্রহ করে চতুর্থ থেকে অষ্টম হয়েছেন যথাক্রমে বাংলাদেশ নৌবাহিনীর ফিদেমাস্টার সুব্রত বিশ্বাস, ক্যান্ডিডেটমাস্টার চঞ্চল কমার ঘোষ, বাংলাদেশ নৌবাহিনীর ক্যান্ডিডেটমাস্টার মাহতাবউদ্দিন আহমেদ রবীন ও আন্তর্জাতিক মাস্টার আবু সুফিয়ান শাকিল।

এছাড়া ৫.৫ পয়েন্ট নিয়ে সাইফ স্পোর্টিং ক্লাবের গ্র্যান্ডমাস্টার এনামুল হোসেন রাজীব নবম ও বাংলাদেশ নৌবাহিনী আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ মিনহাজউদ্দিন দশম হয়েছেন।

সেরা নারী বিভাগের পুরস্কার পেয়েছেন ওয়াদিফা আহমেদ এবং সেরা অনূর্ধ্ব-১৬ বিভাগে পুরস্কার লাভ করেন ক্যান্ডিডেটমাস্টার তাহসিন তাজয়ার জিয়া।

মর্ণিং গ্লোরী চেস ক্লাবের পৃষ্ঠপোষকতায় তিনদিনব্যাপী ৯ রাউন্ড সুইস লিগ পদ্ধতিতে ২জন গ্র্যান্ডমাস্টার, ৩জন আন্তর্জাতিক মাস্টার, একজন মহিলা আন্তর্জাতিকমাস্টার. ৮জন ফিদেমাস্টার ও ২জন মহিলাফিদে মাস্টারসহ মোট ৩৪ জন খেলোয়াড় এ আসরে অংশগ্রহণ করেন।

আয়োজকরা জানান কোনো অভিযোগ থাকলে টুর্নামেন্টের এন্টি-চিটিং কমিটির দ্বারা তা পরীক্ষা-নিরীক্ষার পর পুরস্কার প্রদান করা হবে।

চেসবিডি.কম/এমএ