ডিআইউ-এসিপিবি র‌্যাপিডে পরাগ চ্যাম্পিয়ন

নিজস্ব প্রতিবেদক
চেসবিডি.কম
ঢাকা : ৬ ফেব্রুয়ারি ২০২১

ডিআইউ-এসিপিবি ফিদে র‌্যাপিড দাবা প্রতিযোগিতায় বাংলাদেশ পুলিশের ফিদেমাস্টার মেহেদী হাসান পরাগ চ্যাম্পিয়ন হয়েছে। তিনি ৯ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে শিরোপা জয় করেন।

এদিকে ৭.৫ পয়েন্ট পেয়ে রানারআপ হয়েছেন সোনালী ব্যাংক ক্রীড়া ও বিনোধন ক্লাবের মোঃ আবু হানিফ।

অপরদিকে ৭ পয়েন্ট সংগ্রহ করে টাইব্রেকিং পদ্ধতিতে তৃতীয় হতে দশম স্থান লাভ করেন যথাক্রমে অভিক সরকার, ক্যান্ডিডেটমাস্টার মো. শরীফ হোসেন, অনত চৌধুরী, ক্যান্ডিডেটমাস্টার সোহেল চৌধুরী, মোহাম্মদ সালমান, আন্তর্জাতিকমাস্টার আবু সুফিয়ান শাকিল, ক্যান্ডিডেটমাস্টার মাহতাবউদ্দন আহমেদ রবিন ও মো. মনিরুজ্জামান মাসুদ।

তবে ক্যাটাগরিভিত্তিকে অনূর্ধ্ব-১৬ গ্রুপে স্বর্নাভো চৌধুরী, নারী বিভাগে মহিলা ক্যান্ডিডেটমাস্টার আহমেদ ওয়ালিজা, ননরেটেড গ্রুপে মো. শরিফুল ইসলাম ও সেরা ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনর্ভাসিটির খেলোয়াড়ের পুরস্কার পেয়েছেন জাহিদ হাসান।

৫ ফেব্রুয়ারি শুক্রবার সকালে বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক ও বিশ্ব দাবা সংস্থা ৩.২ জোন সভাপতি আন্তর্জাতিক অর্গানাইজার সৈয়দ শাহাবউদ্দিন শামীম এ প্রতিযোগিতার উদ্বোধন করেন। সন্ধ্যায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন এসিপিবির সাধারণ সম্পাদক ও গোল্ডেন স্পোর্টিং ক্লাবের সভাপতি মো. আমির আলী রানা। উদ্বোধনী ও পুরস্কার বিতরণী উভয় অনুষ্ঠানে সভাপত্বি করেন এসিপিবির সভাপতি আন্তর্জাতিক মাস্টার আবু সুফিয়ান শাকিল।

উল্লেখ্য ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনর্ভাসিটি ও এসোসিয়েশন অব চেস প্লেয়ার্স বাংলাদেশের আয়োজনে গোল্ডেন স্পোর্টিং ক্লাবের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সহযোগিতায় দিনব্যাপী ৯ রাউন্ড সুইস লিগ পদ্ধতিতে ১৬২ জন খেলোয়াড় অংশগ্রহণ করেন। প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে নগদ ত্রিশ হাজার টাকা অর্থ পুরস্কার দেয়া হয়।

চেসবিডি.কম/এমএ