ডেনমার্ক ও ইরানের সঙ্গে পরাজয়

আন্তর্জাতিক জাতীয়

ভারতের তামিলনাড়ু রাজ্যের চেন্নাইয়ের মহাবালিপুরামে ৪৪তম ফিদে দাবা অলিম্পিয়াডের ষষ্ঠ রাউন্ডে ওপেন বিভাগে ৬৫ সিডেড বাংলাদেশ দল ২৮ সিডেড ডেনমার্কের কাছে ১-৩ গেম পয়েন্টে পরাজিত হয়েছে।

আজ ৩ আগস্ট বুধবার ষষ্ঠ রাউন্ডে গ্র্যান্ডমাস্টার নিয়াজ মোরশেদ (রেটিং-২৪১৩) ডেনমার্কের গ্র্যান্ড মাস্টার রাসমুসে এলাম স্টিগের (রেটিং-২৫৫০) বিরুদ্ধে জয় লাভ করেন। তবে গ্র্যান্ডমাস্টার এনামুল হোসেন রাজীব (রেটিং-২৩৭৭), গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান (রেটিং-২৪২৪) ও ফিদেমাস্টার তাহসিন তাজওয়ার জিয়া (রেটিং-২৩০৭) যথাক্রমে ডেনমার্কের গ্র্যান্ডমাস্টার বেজরি জোনস বুহ্ল (রেটিং-২৬০৮), গ্র্যান্ডমাস্টার এন্ডারসেন ম্যাডস (রেটিং-২৫৮৭) ও গ্র্যান্ডমাস্টার থাইবো জেসপার সোনদেরগার্ডের (রেটিং-২৫২০) কাছে হেরে যান।

এদিকে নারী বিভাগে বাংলাদেশ ১-৩ গেম পয়েন্টে ইরানের কাছে পরাজিত হয়েছে। নারী ফিদেমাস্টার নোশিন আঞ্জুম (রেটিং-২০২৭) ইরানের মাসোউমি সাহারের (রেটিং-১৯৫৬) সাথে ও নারী ক্যান্ডিডেটমাস্টার জান্নাতুল ফেরদৌস (রেটিং-১৮১৫) ইরানের নারী ফিদেমাস্টার মাদিয়ান আনোউশার (রেটিং-২১৬১) সাথে ড্র করেন। কিন্তু নারী আন্তর্জাতিকমাস্টার শারমিন সুলতানা শিরিন (রেটিং-১৯৯৫) ও নারী ফিদেমাস্টার নাজরানা খান ইভা (রেটিং-১৮২৯) যথাক্রমে ইরানের নারী আন্তর্জাতিকমাস্টার আলিনাসাব মোবিনা (রেটিং-২৩৬৪) ও নারী ফিদেমাস্টার আজগারজাদে মিত্রার (রেটিং-১৯৮৮) কাছে হেরে যান।

উল্লেখ্য ওপেন বিভাগে বাংলাদেশ ৬ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে ৬২তম স্থানে এবং নারী বিভাগে ৬ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে ৬৫তম স্থানে রয়েছে।

আগামীকাল ৪ আগস্ট বৃহস্পতিবার খেলার বিরতি-দিন। ৫ আগস্ট শুক্রবার সপ্তম রাউন্ডে ওপেন বিভাগে বাংলাদেশ সুইডেনের বিরুদ্ধে এবং নারী বিভাগে সিরিয়ার সঙ্গে মোকাবেলা করবে।

ছবি : সংগৃহিত