দলগত দাবায় আনসার চ্যাম্পিয়ন

নিজস্ব প্রতিবেদক
চেসবিডি.কম
ঢাকা : ৮ এপ্রিল ২০২১

বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসের মিক্সড ক্লাসিক্যাল দলগত দাবায় বাংলাদেশ আনসার ও ভিডিপি চ্যাম্পিয়ন হয়ে স্বর্ণপদক লাভ করে। দলটি ৫ খেলায় ৯ ম্যাচ পয়েন্ট লাভ করে এ কৃতিত্ব দেখায়। শিরোপাজয়ী দলের খেলোয়াড়রা গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান, গ্র্যান্ডমাস্টার রিফাত বিন সাত্তার, আন্তর্জাতিকমাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান, ক্যান্ডিডেটমাস্টার তাহসিন তাজওয়ার জিয়া, আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ ও আন্তর্জাতিক মহিলা মাস্টার শারমীন সুলতানা শিরিন এবং কর্মকর্তা মাসুদুর রহমান মল্লিক দিপু।

এদিকে বাংলাদেশ নৌবাহিনী রৌপ্য ও বাংলাদেশ বিমান ব্রোঞ্জপদক পেয়েছে। বাংলাদেশ নৌবাহিনী ৭ ম্যাচ পয়েন্ট ও ১৩.৫ গেম পয়েন্ট এবং বাংলাদেশ বিমান ৭ ম্যাচ পয়েন্ট ও ১৩ গেম পয়েন্ট সংগ্রহ করে।

বাংলাদেশ নৌবাহিনীর হয়ে খেলেছেন ফিদেমাস্টার খন্দকার আমিনুল ইসলাম, আন্তর্জাতিকমাস্টার মোহাম্মদ মিনহাজউদ্দিন, ফিদেমাস্টার শেখ নাসির আহমেদ, ফিদেমাস্টার সুব্রত বিশ্বাস, মহিলা ফিদেমাস্টার নোশিন আঞ্জুম, মহিলা ক্যান্ডিডেটমাস্টার আহমেদ ওয়ালিজা এবং কর্মকর্তা লে. রমজান আলী।

বাংলাদেশ বিমান দাবা দলে ছিলেন ক্যান্ডিডেটমাস্টার মনন রেজা নীড়, ফিদেমাস্টার সৈয়দ মাহফুজুর রহমান ইমন, ফিদেমাস্টার মো. তৈয়বুর রহমান সুমন ও ক্যান্ডিডেটমাস্টার চঞ্চল কুমার ঘোষ, কাজী জারিন তাসনিম, কিশোয়ারা সাজরীন ইভানা ও কর্মকর্তা শাকিল মেরাজ।

অন্যান্য স্থানসমূহ : চতুর্থ-বাংলাদেশ পুলিশ, পয়েন্ট ৭ ও গেম পয়েন্ট ১১; পঞ্চম-তিতাস ক্লাব, পয়েন্ট-৬; ষষ্ঠ-রাজশাহী বিভাগ পয়েন্ট-৫; সপ্তম-ঢাকা বিভাগ, পয়েন্ট৪; অষ্টম-খুলনা বিভাগ, পয়েন্ট-৩; নবম-চট্টগ্রাম বিভাগ, পয়েন্ট-২ এবং ১০ম সিলেট বিভাগ, পয়েন্ট-০।

খেলা শেষে বাংলাদেশ দাবা ফেডারেশনের সহসভাপতি ও বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশেনের কার্যনির্বাহী সদস্য কেএম শহিদউল্যা ও বাংলাদেশ দাবা ফেডারেশনের যুগ্মসম্পাদক মাসুদুর রহমান মল্লিক খেলোয়াড়দের মধ্যে পদক বিতরণ করেন।

চূড়ান্ত পদক তালিকা
দল স্বর্ণ রৌপ্য ব্রোঞ্জ মোট পদক
বাংলাদেশ আনসার ৪ ১ ২ ৭
বাংলাদেশ পুলিশ ১ ০ ১ ২
বাংলাদেশ নৌবাহিনী ০ ৩ ০ ৩
চট্টগ্রাম বিভাগ ০ ১ ০ ১
বাংলাদেশ বিমান ০ ০ ১ ১
রাজশাহী বিভাগ ০ ০ ১ ১

চেসবিডি.কম/এমএ