দাবা দিয়ে শুরু হচ্ছে ওয়ালটন-ডিআরইউ ক্রীড়া উৎসব

নিজস্ব প্রতিবেদক
চেসবিডি.কম
ঢাকা : ১১ নভেম্বর ২০২০

আগামীকাল ১২ নভেম্বর বৃহস্পতিবার দাবা দিয়ে শুরু হচ্ছে ‘ওয়ালটন-ডিআরইউ ক্রীড়া উৎসব-২০২০’।

জাতীয় ক্রীড়া পরিষদের তৃতীয় তলায় বাংলাদেশ দাবা ফেডারেশনে এ ক্রীড়া উৎসবের উদ্বোধন করবেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার ডন।

এ বছর ওয়ালটন-ডিআরইউ ক্রীড়া উৎসবে পুরুষ সদস্যদের জন্য ১১টি ইভেন্ট রয়েছে। ইভেন্টগুলো হচ্ছে- দাবা, ব্যাডমিন্টন (একক), শুটিং, টেবিল টেনিস (একক), ক্যারম (একক), ম্যারাথন, ১০০ মিটার দৌড়, আরচ্যারি (তীর ধনুক), গোলক নিক্ষেপ, কলব্রিজ এবং ব্রিজ।

অপরদিকে নারী সদস্যদের জন্য থাকছে ৬টি ইভেন্ট। ইভেন্টগুলো হচ্ছে- শুটিং, দাবা, ক্যারম (একক), ব্যাডমিন্টন (একক), টেবিল টেনিস (একক) এবং মিনি ম্যারাথন।

এছাড়া সদস্য সন্তানদের জন্য ২টি ইভেন্ট রয়েছে। ইভেন্ট দুটি হচ্ছে ১০০ ও ২০০ মিটার দৌড়। তবে সদস্য স্ত্রীদের ইভেন্ট একটি- স্ট্যাম্প ভাঙ্গা। আর নারী সদস্য স্বামীদের ইভেন্ট একটি- ২০০ মিটার দৌড়।

পুরুষ ও নারী সদস্যদের ১৭ ইভেন্টের পাশাপাশি সদস্যদের স্বামী-স্ত্রী ও সন্তানদেরও ইভেন্ট রয়েছে। সব ইভেন্টই স্বাস্থ্যবিধি অনুসরণ করে পরিচালিত হবে।

উল্লেখ্য ইনডোর গেমসে সেরা ক্রীড়াবিদকে পুরস্কৃত করা হবে। প্রতি ইভেন্টের চ্যাম্পিয়ন ৪ পয়েন্ট, রানার্সআপ ৩ পয়েন্ট, তৃতীয় স্থান অধিকারী ২ পয়েন্ট ও চতুর্থ স্থান অধিকারী এক পয়েন্ট অর্জন করবে।

ওয়ালটন-ডিআরইউ ক্রীড়া উৎসবে এ বছর ইনডোর গেমসে প্রায় ৪০০ জন প্রতিযোগী নাম নিবন্ধন করেছেন।

চেসবিডি.কম/এমএ