নিয়াজকে হারিয়ে শীর্ষে জিয়া

নিয়াজকে হারিয়ে শীর্ষে জিয়া
ক্রীড়া প্রতিবেদক
চেসবিডি.কম
ঢাকা : ১৮ মার্চ ২০১৯

এশিয়ান জোনাল দাবা চ্যাম্পিয়নশিপের ওপেন বিভাগে সাইফ স্পোর্টিং ক্লাবের গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান টানা চার জয় নিয়ে এককভাবে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে এসেছেন।

এর পরই সাড়ে তিন পয়েন্ট সংগ্রহ করে দ্বিতীয় স্থানে রয়েছেন সাইফ স্পোর্টিং ক্লাবের গ্র্যান্ডমাস্টার এনামুল হোসেন রাজীব ও বাংলাদেশ নৌবাহিনীর আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ মিনহাজউদ্দিন।

তবে তিন পয়েন্টে নিয়ে ৭ জন তৃতীয় স্থানে অবস্থান করছেন। তারা হলেন গ্র্যান্ডমাস্টার মোল্লা আব্দুল্লাহ আল রাকিব , গ্র্যান্ডমাস্টার নিয়াজ মোরশেদ, আন্তর্জাতিক মাস্টার আবু সুফিয়ান শাকিল, ফিদেমাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান, ফিদেমাস্টার মেহেদী হাসান পরাগ, ফিদেমাস্টর মো. তৈয়বুর রহমান সুমন ও ফিদেমাস্টার সৈয়দ মাহফুজুর রহমান ইমন।

আজ সোমবার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট অব বাংলাদেশ ভবনের শ্রেডার মিলনায়তনে চতুর্থ রাউন্ডের জিয়া নিয়াজকে, ইমন গ্র্যান্ডমাস্টার রিফাত বিন সাত্তারকে, মিনহাজ শওকত হোসেন পল্লবকে, ফাহাদ ফিদেমাস্টার মোহাম্মদ জাভেদকে, শাকিল শ্রীলংকার আলাহাকোন ইসুরুকে, পরাগ মো. শওকত বিন ওসমান শাওনকে, সুমন নেপালের ক্যান্ডিডেটমাস্টার কেশব শ্রেষ্ঠাকে, ক্যান্ডিডেটমাস্টার মো. শরীফ হোসেন ক্যান্ডিডেটমাস্টার মাহতাবউদ্দিন আহমেদকে, তাহসিন তাজওয়ার জিয়া মো. জামালউদ্দিনকে, ক্যান্ডিডেটমাস্টার চঞ্চল কুমার ঘোষ নাসির হাসানকে, স্বর্নাভো চৌধুরী মিহির লাল দাসকে, নাইম হক মো. আসাদুজ্জামানকে, ফিদেমাস্টার মো. সাইফউদ্দিন লাভলু কাজী ফুজায়েল আহমেদকে, সাদনান হাসান দিহান মর্তুজা মুহতাদি ইসলামকে এবং মো. নাসিম হোসন ভূঁইয়া মো. মোরশেদুল কবীরকে পরাজিত করেন।

কিন্তু রাজীব ও রাকিব, ক্যান্ডিডেটমাস্টার এস এম স্বরন ও শ্রীলংকার ফিদেমাস্টার তিলকরত্মে, ক্যান্ডিডেটমাস্টার সোহেল চৌধুরী ও জাবেদ আল আজাদ এবং দিবাকর দিব্য ও মর্তুজা মাহাথির ইসলাম একে অপরের সাথে ড্র করেন।

১৯ মার্চ মঙ্গলবার বিকেল তিনটায় পঞ্চম রাউন্ডের খেলা শুরু হবে।

চেসবিডি.কম/এমএ