নোশিন অপরাজিত চ্যাম্পিয়ন

নোশিন অপরাজিত চ্যাম্পিয়ন
ক্রীড়া প্রতিবেদক
চেসবিডি.কম
ঢাকা : ২০ ফেব্রুয়ারি ২০২০

বেগম লায়লা আলম ১১তম ফিদে রেটিং দাবা প্রতিযোগিতায় এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির মহিলা ফিদেমাস্টার নোশিন আঞ্জুম ৭ খেলায় ৬ পয়েন্ট পেয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছেন।

এদিকে সাড়ে পাঁচ পয়েন্ট সংগ্রহ করে মহিলা ফিদেমাস্টার নাজরানা খান ইভা রানারআপ, মহিলা ক্যান্ডিডেটমাস্টার জান্নাতুল ফেরদৌস তৃতীয় এবং আহমেদ ওয়ালিজা চতুর্থ স্থান লাভ করেন।

অপরদিকে পাঁচ পয়েন্ট নিয়ে নুশরাত জাহান আলো পঞ্চম ও ইশরাত জাহান দিবা ষষ্ঠ হয়েছেন।

এ ছাড়া সাড়ে চার পয়েন্ট করে নিয়ে কাজী জারিন তাসনিম সপ্তম ও ওয়াদিফা আহমেদ অষ্টম, চার পয়েন্ট পেয়ে মহিলা ফিদেমাস্টার জাকিয়া সুলতানা নবম স্থান লাভ করেন।

বিশেষ পুরস্কার পেয়েছেন মোছাম্মৎ তানিজিনা আক্তার ও ওয়ারসিয়া খুশবু।

আজ ২০ ফেব্রুয়ারি বৃহস্পতিবার সপ্তম বা শেষ রাউন্ডের খেলায় জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের তৃতীয় তলার দাবা ক্রীড়া কক্ষে নোশিন ওয়ালিজার সাথে ড্র করেন।

তবে ইভা জাকিয়াকে, জান্নাত আফরিন জাহান মুনিয়াকে, দিবা ঠাকুর জানিয়া হককে, জারিন খুশবুকে ও ওয়াদিফা ইয়ন সরকারকে পরাজিক করেন।

খেলা শেষে প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণ করেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা ও যুব ও ক্রীড়া উপপরিষদের চেয়ারম্যান বিশিষ্ট ক্রীড়া সংগঠক মোজাফফর হোসেন পল্টু।

বাংলাদেশ দাবা ফেডারেশনের সহসভাপতি কে এম শহিদউল্যার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবউদ্দিন শামীম ও বেগম লায়লা আলম।

বক্তব্য রাখেন বেগম লায়লা আলমের ছেলে ওয়াজির আলম ও ভাই ড. রেজা রহমান। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ দাবা ফেডারেশনের যুগ্মসম্পাদক মাসুদুর রহমান মল্লিক দিপু, দুই কার্যনির্বাহী কমিটির সদস্য কামরুজ্জামান ভূঁইয়া ও শেখ মনিরুল ইসলাম আলমগীর।

চেসবিডি.কম/এমএ