পুরস্কার বৃদ্ধিতে এসিপিবি’র কৃতজ্ঞতা প্রকাশ

নিজস্ব প্রতিবেদক
চেসবিডি.কম
ঢাকা : ২৫ সেপ্টেম্বর ২০২০

১৪ দেশের তারকা দাবাড়ুদের নিয়ে ‘জয়তু শেখ হাসিনা আন্তর্জাতিক অনলাইন দাবা প্রতিযোগিতা’ ২৪ সেপ্টেম্বর থেকে আন্তর্জাতিক প্লাটফর্ম চেস.কম সাইটে শুরু হয়েছে। ৭৪ জন খেলোয়াড়ের অংশগ্রহণে প্রতিযোগিতার বিজয়ীদের জন্য রয়েছে ছয় হাজার মার্কিন ডলার অর্থ পুরস্কার।

এক্ষেত্রে বাংলাদেশী খেলোয়াড়দের জন্য মাত্র ৩টি পুরষ্কার বরাদ্দ ছিল। মোটা অঙ্কের অর্থ পুরস্কারে দেশী দাবাড়ুদের জন্য মাত্র ৩টি পুরস্কার বরাদ্দ থাকায় পুরস্কারের সংখ্যা বৃদ্ধি করার জন্য সাউথ এশিয়ান চেস কাউন্সিল ও বাংলাদেশ দাবা ফেডারেশনকে এসোসিয়েশন অব চেস বাংলাদেশ (এসিপিবি) সভাপতি আন্তর্জাতিক মাস্টার আবু সুফিয়ান শাকিল অনুরোধ করেন।

এসিপিবি’র অনুরোধ বিবেচনায় ৩টি পুরস্কার থেকে এখন পুরস্কার বৃদ্ধি পেয়ে ১৫টি হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন এশিয়ান ৩.২ জোন সভাপতি ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবউদ্দিন শামীম। পুরস্কার বৃদ্ধি পাওয়ায় সাউথ এশিয়ান চেস কাউন্সিলের সভাপতি, বাংলাদেশ দাবা ফেডারেশনের সভাপতি ও বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদ এবং কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ_এর চেয়ারম্যান ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সহসভাপতি নাফিজ সারাফাতকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেছে এসিপিবি।

এসিপিবি সভাপতি আন্তর্জাতিক মাস্টার আবু সুফিয়ান শাকিল চেসবিডি.কম_কে বলেন, প্রতিযোগিতার চতুর্থ থেকে ১৮তম স্থান অধিকারী (১৫জন) প্রত্যেক বাংলাদেশী খেলোয়াড় ৭০০০/- টাকা করে পুরস্কার পাবেন। সেক্ষেত্রে পুরস্কারপ্রাপ্ত খেলোয়াড়কে অবশ্যই সমাপণী অনুষ্ঠানে উপস্থিত থেকে পুরষ্কার গ্রহণ করতে হবে। যদি কোনো কারণে পুরস্কারপ্রাপ্ত খেলোয়াড় অনুষ্ঠানে অনুপস্থিত থাকেন তাহলে তার পুরষ্কার বাতিল বলে গণ্য হবে।

উল্লেখ্য গোল্ডেন স্পোর্টিং ক্লাবের সহযোগিতায় এ প্রতিযোগিতা আগামী ২৬ সেপ্টেম্বর শেষ হবে। ৯ রাউন্ড সুইস লিগ পদ্ধতিতে ৭৪ জন খেলোয়াড়দের মধ্যে ২৬ জন বিদেশী এবং ৪৮ জন বাংলাদেশী খেলোয়াড় অংশগ্রহণ করছেন।

চেসবিডি.কম/এমএ