জাতীয় নারী দাবা চ্যাম্পিয়নশিপের অষ্টম রাউন্ড শেষে ৪ জন ৬.৫ পয়েন্ট সংগ্রহ করে শীর্ষে রয়েছেন। তারা হলেন বাংলাদেশ নৌবাহিনীর নারী ক্যান্ডিডেটমাস্টার আহমেদ ওয়ালিজা, বাংলাদেশ পুলিশের নারী ক্যান্ডিডেটমাস্টার জান্নাতুল ফেরদৌস ও ইশরাত জাহান দিবা এবং বগুড়ার উম্মে তাসলিমা প্রতিভা তালুকদার।

এদিকে ৬ পয়েন্ট নিয়ে ৬ জন দ্বিতীয়স্থানে অবস্থান করছেন। তারা হলেন বাংলাদেশ নৌবাহিনীর নারী ফিদেমাস্টার নোশিন আঞ্জুম, মানিকগঞ্জের নারী ফিদেমাস্টার নাজরানা খান ইভা, বাংলাদেশ পুলিশের নুশরাত জাহান আলো, তিতাসের তাসনিয়া তারান্নুম অর্পা, কুমিল্লার নুশরাত জাহান লিজা ও চট্টগ্রামের ওমনিয়া বিনতে ইউসুফ লুবাবা।

অপরদিকে ৫.৫ পয়েন্ট সংগ্রহ করে ৭ জন তৃতীয়স্থানে রয়েছেন। তারা হলেন আনসারের নারী আন্তর্জাতিকমাস্টার রানী হামিদ ও নারী আন্তর্জাতিকমাস্টার শারমীন সুলতানা শিরিন, বাংলাদেশ নৌবাহিনীর ওয়াদিফা আহমেদ, জাহানারা হক রুনু, কুষ্টিয়ার দিলারা জাহান নূপূর, ঠাকুর জানিয়া হক ও নীলাভা চৌধুরী।

আজ ৫ জানুয়ারি বুধবার জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের তৃতীয় তলায় বাংলাদেশ দাবা ফেডারেশনের ক্রীড়া কক্ষে অষ্টম রাউন্ডে ওয়ালিজা নোশিনকে, দিবা শিরিনকে, জান্নাত ওয়াদিফাকে, ইভা জান্নাতুল ফেরদৌসীকে, অর্পা কাজী জারিন তাসনিমকে, লিজা সৈয়দা ফাহমিদা মালেককে, লুবাবা ডা. সাবিকুন নাহার তনিমাকে, নূপুর আয়েশা আক্তারকে, রুনু ইশাবা মাসনুনকে ও নীলাভা আফিরিন জাহান মুনিয়াকে পরাজিত করেন।

এছাড়া আলো ও প্রতিভা এবং রানী হামিদ ও জানিয়া একে অপরের সঙ্গে ড্র করেন।

আগামীকাল ৬ জানুয়ারি বৃহস্পতিবার বিকেল ৩টায় একই স্থানে নবম রাউন্ডের খেলা শুরু হবে।