নিজস্ব প্রতিবেদক
চেসবিডি.কম
ঢাকা : ৫ আগস্ট ২০২১

ফিদে অনলাইন র‌্যাপিড ক্যাডেট ও ইয়ুথ চ্যাম্পিয়নশিপ বাছাইপর্বের অষ্টম রাউন্ড শেষে অনূর্ধ্ব-১৮ বালিকা গ্রুপে মহিলা ফিদেমাস্টার নোশিন আঞ্জুম ও মহিলা ক্যান্ডিডেটমাস্টার আহমেদ ওয়ালিজা ৪.৫ পয়েন্ট এবং কাজী জারিন তাসনিম ৪ পয়েন্ট ও তাসনিয়া তারান্নুম অর্পা ৩ পয়েন্ট পেয়েছেন। অপরদিকে ওপেন অনূর্ধ্ব-১০ গ্রুপে সাকলাইন মোস্তফা সাজিদ ৪ পয়েন্ট ও রায়ান রশিদ মুগ্ধ ২.৫ পয়েন্ট সংগ্রহ করেছেন।

টোরনেলো.কম অনলাইন প্লাটফর্মে গতকাল বুধবার রাতে সপ্তম রাউন্ডে নোশিন আর্জেটিনার মায়ারেগার গোয়াডালুপ মিলাগরোসের সাথে, ওয়ালিজা সুইডেনের অসটেনসন জুলিয়ার সাথে ড্র করেন। তবে সাকলাইন মঙ্গোলিয়ার আমারটুভসিন বাটুভসিনকে ও অর্পা কেনিয়ার গোসরানি ন্য়াাকে পরাজিত করেন। জারিন বলিভিয়ার রামালো আগুইলার আরিয়াদনে রিচেলার কাছে ও মুগ্ধ কানাডার মাদিত আরোমুতইয়ালাপাতির কাছে হেরে যান।

অষ্টম রাউন্ডে নোশিন বলিভিয়ার রামালো আগুইলার আরিয়াদনে রিচেলাকে, ওয়ালিজা পেরুর ক্রুজ ফ্লোরেস মিলাগরোসকে, জারিন মরিসাসের আন্দিন চেতনাকে পরাজিত করেন। কিন্তু সাকলাইন ভারতের প্রেমশংকরের কাছে, অর্পা ভারতের বারসিতা জেইনের কাছে ও মুগ্ধ রাশিয়ার মিফেদভ মিখাইলের কাছে পরাজিত হয়েছেন।

চেসবিডি.কম/এমএ