নিজস্ব প্রতিবেদক
চেসবিডি.কম
ঢাকা : ১৯ মার্চ ২০২১

মুজিববর্ষ সাইফ পাওয়ারটেক প্রিমিয়ার ডিভিশন দাবা লিগ আজ শুক্রবার থেকে বোর্ডে গড়াচ্ছে। উদ্বোধন করবেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান সাইফ পাওয়ারটেক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সহসভাপতি তরফদার মো. রুহুল আমিন।

এ বছর লিগে ১১টি দল রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে একে অপরের মোকাবিলা করবে। অংশগ্রহণকারী দলগুলো হচ্ছে গতবারের চ্যাম্পিয়ন বাংলাদেশ পুলিশ, গতবারের রানার্সআপ সাইফ স্পোর্টিং ক্লাব, উত্তরা সেন্ট্রাল চেস ক্লাব, বাংলাদেশ নৌবাহিনী, তিতাস ক্লাব, শেখ রাসেল চেস ক্লাব, জনতা ব্যাংক অফিসার ওয়েলফেয়ার সোসাইটি, বাংলাদেশ বিমান, সোনালী ব্যাংক ক্রীড়া ও বিনোদন ক্লাব, লিওনাইন চেস ক্লাব (প্রথম বিভাগ হতে উন্নীত) এবং শাহিন চেস ক্লাব (প্রথম বিভাগ দাবা লিগ হতে উন্নীত)। একসেস চেস ক্লাব এবার অংশ নিচ্ছে না।

বাংলাদেশ দাবা ফেডারেশনের ক্রীড়া কক্ষে বিকেল ৩টা থেকে খেলা শুরু হবে। উদ্বোধনীদিনে প্রথম রাউন্ডে সাইফ স্পোর্টিং ক্লাব ও সোনালী ব্যাংক ক্রীড়া বিনোদন ক্লাব, শেখ রাসেল চেস ক্লাব ও বাংলাদেশ পুলিশ, লিওনাইন চেস ক্লাব ও বাংলাদেশ নৌবাহিনী, উত্তরা সেন্ট্রাল চেস ক্লাব ও শাহিন চেস ক্লাব এবং তিতাস ক্লাব চেস টিম ও বাংলাদেশ বিমান একে অপরের মোকাবিলা করবে। প্রথম রাউন্ডে জনতা ব্যাংক অফিসার ওয়েলফেয়ার সোসাইটির বিরতি-দিন।

এ বছর বিভিন্ন দলের হয়ে বাংলাদেশের ৪ গ্র্যান্ডমাস্টার, ৩ আন্তর্জাতিক মাস্টারসহ, ভারতের ৮ জন গ্র্যান্ডমাস্টার, ৫ জন আন্তর্জাতিকমাস্টার ও ৬ জন রেটেড দাবাড়ু এবং বেলারুশের ১ জন গ্র্যান্ডমাস্টার অংশগ্রহণ করছেন।

চেসবিডি.কম/এমএ