পয়েন্ট খোয়ালেন দুই জিএম

আন্তর্জাতিক

ওয়ালটন আন্তর্জাতিক দাবা প্রতিযোগিতার ষষ্ঠ রাউন্ড শেষে সাইফ স্পোর্টিং ক্লাবের গ্র্যান্ডমাস্টার এনামুল হোসেন রাজীব ও বাংলাদেশ নৌবাহিনীর আন্তর্জাতিকমাস্টার মোহাম্মদ মিনহাজউদ্দিন সাড়ে পাঁচ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছেন।

পাঁচ পয়েন্ট সংগ্রহ করে ৬ জন দ্বিতীয় স্থানে রয়েছেন। তারা হলেন বাংলাদেশ পুলিশের গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান, আন্তর্জাতিকমাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান, বাংলাদেশ নৌবাহিনীর ফিদেমাস্টার খন্দকার আমিনুল ইসলাম ও ফিদেমাস্টার শেখ নাসের আহমেদ, লিওনাইন চেস ক্লাবের মো. আবজিদ রহমান ও পল্লী সঞ্চয় ব্যাংকের অভিক সরকার।

সাড়ে চার পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছেন ১৩ জন খেলোয়াড়। তারা হলেন বাংলাদেশ পুলিশের ফিদেমাস্টার মেহেদী হাসান পরাগ, উত্তরা সেন্ট্রাল চেস ক্লাবের ক্যান্ডিডেটমাস্টার মনন রেজা নীড়, বাংলাদেশ নৌবাহিনীর ফিদেমাস্টার মোহাম্মদ জাভেদ, নারী ফিদেমাস্টার নোশিন আঞ্জুম ও ক্যান্ডিডেটমাস্টার মাহতাবউদ্দিন আহমেদ, তিতাস ক্লাবের ফিদেমাস্টার মো. সাইফ উদ্দীন লাভলু, সোনালী ব্যাংক ক্রীড়া ও বিনোদন ক্লাবের মো. শরীয়তউল্লা, মো. নাসির উদ্দিন ও টুটুল ধর, একসেস চেস ক্লাবের মো. আবু হানিফ, লিওনাইন চেস ক্লাবের আসিফ মাহমুদ, ম্যানহা’স ক্যাসেলের ক্যান্ডিডেটমাস্টার সোহেল চৌধুরী ও জাবেদ আল আজাদ।

শনিবার বাংলাদেশ দাবা ফেডারেশনের ক্রীড়া কক্ষ ও জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের সভাকক্ষে ষষ্ঠ রাউন্ডে গ্র্যান্ডমাস্টার রাজীব আন্তর্জাতিকমাস্টার মিনহাজের সাথে, আন্তর্জাতিকমাস্টার ফাহাদ গ্র্যান্ডমাস্টার জিয়ার সাথে, ক্যান্ডিডেটমাস্টার নীড় শরিয়তের সাথে, ফিদে মাস্টার জাভেদ ফিদেমাস্টার সাইফের সাথে ও হানিফ নাসিরের সাথে ড্র করেন।

তবে ফিদেমাস্টার আমিনুল ফিদেমাস্টার পরাগকে, ফিদেমাস্টার নাসির সাকলাইন মোস্তফা সাজিদকে, আবজিদ ফিরোজ আহমেদকে, অভিক ক্যান্ডিডেটমাস্টার শরীফকে, নারী ফিদেমাস্টার নোশিন নূরুল ইসলাম ইমনকে, আসিফ ক্যান্ডিডেটমাস্টার সাদনান হাসান দিহানকে, জাবেদ রাজু আহমেদকে, ক্যান্ডিডেটমাস্টার মাহতাব মো. আমিনুল ইসলামকে, টুটুল আব্দুল্লাহ আল রাইসনকে পরাজিত করেন।

সপ্তম রাউন্ডের খেলা রোববার দুপুর ২টায় একই স্থানে শুরু হবে।