নিজস্ব প্রতিবেদক
চেসবিডি.কম
ঢাকা : ১৮ মার্চ ২০২১

বঙ্গবন্ধু আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতা অনূর্ধ্ব-২১০০ বিভাগে সুলতানা কামাল স্মৃতি পাঠাগারের ফিরোজ আহমেদ অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছেন। তিনি ৯ ম্যাচে ৮ পয়েন্ট পেয়ে শিরোপা জয় করেন।

এদিকে ৭.৫ পয়েন্ট সংগ্রহ করে টাইব্রেকিং পদ্ধতিতে গোলাম মোস্তফা ভূঁইয়া রানারআপ ও ক্যাসপারভ চেস ক্লাবের মো. মাজহারুল কবীর তৃতীয় স্থান লাভ করেন।

অপরদিকে ৭ পয়েন্ট নিয়ে টাইব্রেকিং পদ্ধতিতে চতুর্থ থেকে সপ্তম হয়েছেন যথাক্রমে মো. আবজিদ রাহমান, মো. শওকত বিন ওসমান শাওন, মো. সিদ্দিকুর রহমান ও ইয়াসির আরী খান ইভান।

এছাড়া ৬.৫ পয়েন্ট সংগ্রহ করে টাইব্রেকিং পদ্ধতিতে অষ্টম হতে ১৫তম পুরস্কার পেয়েছেন যথাক্রমে মো. আবু হানিফ, মো. টিপু সুলতান, যদুনাথ বিশ্বাস, আফজাল হোসেন সাচ্চু, মো. আরিফুর আমিন, আব্দুল মোমিন, শেখ রাশেদুল হাসান ও মুকিতুল ইসলাম রিপন।

৬ পয়েন্ট নিয়ে ইশরাত জাহান দিবা নারী বিভাগে প্রথম এবং মহিলা ফিদেমাস্টার জাকিয়া সুলতানা ৪.৫ পয়েন্ট পেয়ে দ্বিতীয় হয়েছেন।

বিশেষ পুরস্কার : অনূর্ধ্ব-১৮ বিভাগে মতুর্জা মাহাথির ইসলাম, পয়েন্ট সাড়ে পাঁচ; অনূর্ধ্ব-১৪ বিভাগে আজমাইন পারভেজ সাওর, পয়েন্ট-৬; অনূর্ধ্ব-১২ বিভাগে মো. সাজিদুল হক, পয়েন্ট-৫.৫ এবং সেরা ননরেটেড গাজী মোস্তাফিজুর রহমান, পয়েন্ট-৫।

বুধবার এনএসসি টাওয়ারের শহীদ ক্যাপ্টেন শেখ কামাল অডিটোরিয়াম লাউঞ্জে নবম বা শেষ রাউন্ডে ফিরোজ মোস্তফাকে, মাজহারুল সাচ্চুকে, সিদ্দিক সারোয়ারকে, ইভান বাবলুকে, হানিফ নাসিমকে, বাবুল তাহেরকে, মোমিন মর্তুজাকে, মুকিত শফিককে, রাশেদ নাজমুলকে ও টিপু জুয়েলকে পরাজিত করেন।

চেসবিডি.কম/এমএ