বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপনে দাবা ফেডারেশনের নানা আয়োজন

জাতীয়

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করেছে বাংলাদেশ দাবা ফেডারেশন।

বৃহস্পতিবার সকালে বাংলাদেশ দাবা ফেডারেশনের হল-রুমে কেক কেটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন পালন করা হয়।

বাংলাদেশ দাবা ফেডারেশনের সহসভাপতি তরফদার মো. রুহুল আমিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কেক কাটেন। শুভেচ্ছা বক্তব্য রাখেন ফেডারেশনের সহ সভাপতি কে এম শহিদউল্যা ও সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবউদ্দিন শামীম।

জাতীয় শিশু দিবস উপলক্ষে দিনব্যাপী দাবা প্রতিযোগিতার আয়োজন করা হয়। মো. সাজিদুল হক ৭ ম্যাচে পূর্ণ ৭ পয়েন্ট পেয়ে বালক বিভাগে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছেন। ৫.৫ পয়েন্ট সংগ্রহ করে তাশরিক হোসেন শান রানারআপ ও সাদাত কিবরিয়া তৃতীয়স্থান লাভ করেন। এছাড়া ৫ পয়েন্ট নিয়ে চতুর্থ থেকে নবম হয়েছেন যথাক্রমে সৈয়দ রিদওয়ান, আফনান জারিফ হক, রাইয়ান রশিদ মুগ্ধ, সিয়াম চৌধুরী, মো. জাকিবুল ইসলাম অয়ন ও রিদওয়ান রব্বানী।

এদিকে বালিকা বিভাগে ৭ ম্যাচে পূর্ণ ৭ পয়েন্ট নিয়ে ইশারত জাহান দিবা অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছেন। ৬ পয়েন্ট পেয়ে নীলাভা চৌধুরী রানারআপ এবং ৫ পয়েন্ট নিয়ে ওয়াদিফা আহমেদ তৃতীয়স্থান লাভ করেন। ৪.৫ পয়েন্ট নিয়ে জারিন তাসনিম চতুর্থ ও নাজিয়া জাফরিন মোহনা পঞ্চম হয়েছেন। ৪ পয়েন্ট সংগ্রহ করে ষষ্ঠ থেকে দশম হয়েছেন যথাক্রমে ওয়ারসিয়া খুশবু, অন্বেষা বনিক, মারযুকা মোকাররমা, আলিজা নুবাইশা ইসলাম ও ফাতিহা আইনুন দিয়া।

উল্লেখ্য ৭ রাউন্ড সুইস লিগ পদ্ধতির এ প্রতিযোগিতায় বালক ও বালিকা গ্রুপের বিজয়ীদের নগদ পঞ্চাশ হাজার টাকার অর্থ পুরস্কার, ট্রফি ও মেডেল দেয়া হয়।