বাংলদেশ পুলিশ ও সাইফ স্পোর্টিং ক্লাব শীর্ষে

নিজস্ব প্রতিবেদক
চেসবিডি.কম
ঢাকা : ২০ মার্চ ২০২১

মুজিববর্ষ সাইফ পাওয়ারটেক প্রিমিয়ার ডিভিশন দাবা লিগের দ্বিতীয় রাউন্ড শেষে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বাংলদেশ পুলিশ ও রানার্সআপ সাইফ স্পোর্টিং ক্লাব পূর্ণ ৪ পয়েন্ট নিয়ে যুগ্মভাবে শীর্ষে রয়েছে।

উত্তরা সেন্ট্রাল চেস ক্লাব ও তিতাস ক্লাব ৩ পয়েন্ট সংগ্রহ করে যুগ্মভাবে দ্বিতীয় স্থানে অবস্থান করছে।

আজ শনিবার বাংলাদেশ দাবা ফেডারেশনের ক্রীড়া কক্ষে দ্বিতীয় রাউন্ডে বাংলদেশ পুলিশ ৩.৫-০.৫ গেম পয়েন্টে লিওনাইন চেস ক্লাবকে পরাজিত করে। বাংলাদেশ পুলিশের আন্তর্জাতিকমাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান, ভারতীয় গ্র্যান্ডমাস্টার রৌনক সাদভানী ও গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান যথাক্রমে লিওনাইন চেস ক্লাবের শাহনাজ মোহাম্মদ ফারুক, সুবায়ন কুন্ডু ও শওকত বিন ওসমান শাওনকে পরাজিত করেন। বাংলাদেশ পুলিশের ভারতীয় গ্র্যান্ডমাস্টার সূর্য শেখর গাঙ্গুলী লিওনাইন চেস ক্লাবের ভারতীয় আন্তর্জাতিকমাস্টার অরন্যক ঘোষের সাথে ড্র করেন।

সাইফ স্পোর্টিং ক্লাব ৪-০ গেম পয়েন্টে জনতা ব্যাংক অফিসার ওয়েলফেয়ার সোসাইটিকে পরাজিত করেন। সাইফ স্পোর্টিং ক্লাবের ভারতীয় গ্র্যান্ডমাস্টার বি আদিবান, বেলারুশের গ্র্যান্ডমাস্টার কোভালেভ ভ্রাদিশ্লাভ, গ্র্যান্ডমাস্টার রিফাত বিন সাত্তার ও ফিদেমাস্টার মেহেদী হাসান পরাগ যথাক্রমে জনতা ব্যাংক অফিসার ওয়েলফেয়ার সোসাইটির মো. হাসান ঈমাম, ফিদেমাস্টার সৈয়দ মাহফুজুর রহমান ইমন, সংকেত চক্রবর্তী ও মিহির লাল দাসকে পরাজিত করেন।

উত্তরা সেন্ট্রাল চেস ক্লাব ৩-১ গেম পয়েন্টে বাংলাদেশ নৌবাহিনীকে পরাজিত করে। উত্তরা সেন্ট্রাল চেস ক্লাবের ভারতীয় আন্তর্জাতিকমাস্টার মিত্রভা গুহ ও আন্তর্জাতিকমাস্টার কোস্তভ চ্যাটার্জী যথাক্রমে বাংলাদেশ নৌবাহিনীর আন্তর্জাতিকমাস্টার মোহাম্মদ মিনহাজ উদ্দিন ও ফিদেমাস্টার খন্দকার আমিনুল ইসলামকে পরাজিত করেন। উত্তরা সেন্ট্রাল চেস ক্লাবের ক্যান্ডিডেটমাস্টার তাহসিন তাজওয়ার জিয়া ও ক্যান্ডিডেটমাস্টার মনন রেজা নীড় যথাক্রমে বাংলাদেশ নৌবাহিনীর আন্তর্জাতিকমাস্টার আবু সুফিয়ান শাকিল ও ফিদেমাস্টার সুব্রত দাসের সাথে ড্র করেন।

শেখ রাসেল চেস ক্লাব ২.৫-১.৫ গেম পয়েন্টে সোনলী ব্যাংক ক্রীড়া ও বিনোদন ক্লাবকে পরাজিত করে। শেখ রাসেল চেস ক্লাবের ভারতীয় কস্তভ কুন্ডু ও আন্তর্জাতিক মহিলা মাস্টার শারমীন সুলতানা শিরিন যথাক্রমে সোনালী ব্যাংক ক্রীড়া ও বিনোদন ক্লাবের প্রতুল চন্দ্র বোস ও দেওয়ান শহীদুল আমিনকে পরাজিত করেন। সোনালী ব্যাংক ক্রীড়া ও বিনোদন ক্লাবের ভারতীয় আন্তর্জাতিকমাস্টার অনুপ দেশমূখ শেখ রাসেল চেস ক্লাবের ক্যান্ডিডেটমাস্টার নাইম হককে পরাজিত করেন। শেখ রাসেল চেস ক্লাবের আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ সোনালী ব্যাংক ক্রীড়া ও বিনোদন ক্লাবের ভারতীয় আন্তর্জাতিকমাস্টার শেখর চন্দ্র সাহুর সাথে ড্র করেন।

শাহিন চেস ক্লাব তিতাস ক্লাবের সাথে ড্র করে। তিতাস ক্লাবের ভারতীয় গ্র্যান্ডমাস্টার এরিগাইসি অর্জুন ও ক্যান্ডিডেটমাস্টার ইকরামুল হক সিয়াম যথাক্রমে শাহিন চেস ক্লাবের ক্যান্ডিডেটমাস্টার সোহেল চৌধুরী ও ফিদেমাস্টার দেবরাজ চ্যাটার্জীকে পরাজিত করেন। শাহিন চেস ক্লাবের ভারতীয় গ্র্যান্ডমাস্টার পুরানিক অভিম্যানু গ্র্যান্ডমাস্টার এস এল নারায়নান যথাক্রমে তিতাস ক্লাবের ভারতীয় আন্তর্জাতিকমাস্টার ধুলিপালা বালা চন্দ্র প্রসাদ ও মো. মাসুম হোসেনকে পরাজিত করেন।

আগামীকাল ২১ মার্চ রোববার বিকেল ৩টায় তৃতীয় রাউন্ডে শেখ রাসেল চেস ক্লাব বনাম জনতা ব্যাংক অফিসার ওয়েলফেয়ার সোসাইটি, লিওনাইন চেস ক্লাব বনাম সোনালী ব্যাংক ক্রীড়া ও বিনোদন ক্লাব, উত্তরা সেন্ট্রাল চেস ক্লাব বনাম বাংলাদেশ পুলিশ, তিতাস ক্লাব বনাম বাংলাদেশ নৌবাহিনী এবং বাংলাদেশ বিমান বনাম শাহিন চেস ক্লাব মোকাবিলা করবে। সাইফ স্পোর্টিং ক্লাবের বিরতি-দিন।

চেসবিডি.কম/এমএ