বিশ্ব মহিলা দাবা চ্যাম্পিয়নশিপের টিকিট পেলেন শিরিন

বিশ্ব মহিলা দাবা চ্যাম্পিয়নশিপের টিকিট পেলেন শিরিন
ক্রীড়া প্রতিবেদক
চেসবিডি.কম
ঢাকা : ২৩ মার্চ ২০১৯

এশিয়ান জোনাল ৩.২ দাবা চ্যাম্পিয়নশিপের মহিলা বিভাগে জনতা ব্যাংক অফিসার ওয়েলফেয়ার সোসাইটির মহিলা ফিদেমাস্টার শারমীন সুলতানা শিরিন চ্যাম্পিয়ন হয়েছেন।তিনি ৯ ম্যাচে ৭.৫ পয়েন্ট নিয়ে শিরোপা জয় করেন। শুধু তাই নয়, সেই সাথে তিনি আন্তর্জাতিক মহিলা মাস্টারের খেতাব অর্জন করেন।

শিরিন চ্যাম্পিয়ন হবার সুবাদে ২০২০ সালে অনুষ্ঠিতব্য বিশ্ব মহিলা দাবা চ্যাম্পিয়নশিপের প্রথম রাউন্ডে খেলার যোগ্যতা অর্জন করেন।

এদিকে চার জন ৬ পয়েন্ট সংগ্রহ করে টাইব্রেকিং পদ্ধতিতে এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির ক্যান্ডিডেটমাস্টার নোশিন আঞ্জুম রানারআপ, চট্টগ্রামের মহিলা ফিদেমাস্টার তনিমা পারভীন তৃতীয়, মহিলা ফিদেমাস্টার সৈয়দ শাবানা পারভীন নীপা চতুর্থ ও শ্রীলংকার আন্তর্জাতিক মহিলা এস ডি রানাসিঙ্গে পঞ্চম স্থান লাভ করেন।

উল্লেখ্য এ ইভেন্ট থেকে নোশিন ও তনিমা আন্তর্জাতিক মহিলা মাস্টারের একটি নর্ম পেয়েছেন।এ ছাড়া জান্নাত, ওয়ালিজা ও দিবা মহিলা ক্যান্ডিডেটমাস্টার খেতাবের যোগ্যতা লাভ করেছেন। চ্যাম্পিয়নশিপে নেপাল, শ্রীলংকা ও স্বাগতিক বাংলাদেশের মোট ২৪ জন মহিলা দাবাড়ু অংশগ্রহণ করেন।

চ্যাম্পিয়ন শিরিন এক হাজার মার্কিন ডলার এবং নোশিন, তনিমা, শাবানা ও রানাসিঙ্গে সাড়ে তিন শত মার্কিন ডলার পুরস্কার লাভ করেন।

চেসবিডি.কম/এমএ