মর্ণিং গ্লোরী বাংলাদেশ চ্যাম্পিয়নশিপে জিয়া, আমিনুল ও জাভেদ শীর্ষে

নিজস্ব প্রতিবেদক
চেসবিডি.কম
ঢাকা : ৩০ অক্টোবর ২০২০

মর্ণিং গ্লোরী অনলাইন বাংলাদেশ চেস চ্যাম্পিয়নশিপের ষষ্ঠ রাউন্ড শেষে ৬ ম্যাচে ৫ পয়েন্ট সংগ্রহ করে সাইফ স্পোর্টিং ক্লাবের গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান, বাংলাদেশ নৌবাহিনীর ফিদেমাস্টার খন্দকার আমিনুল ইসলাম ও ফিদেমাস্টার মোহাম্মদ জাভেদ যৌথভাবে পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছেন।

এদিকে ৪.৫ পয়েন্ট নিয়ে বাংলাদেশ পুলিশের আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান দ্বিতীয় স্থানে রয়েছেন।

অপরদিকে ৪ পয়েন্ট সংগ্রহ করে ৭জন খেলোয়াড় তৃতীয় স্থানে রয়েছেন। তারা হলেন সাইফ স্পোর্টিং ক্লাবের গ্র্যান্ডমাস্টার এনামুল হোসেন রাজীব, বাংলাদেশ নৌবাহিনীর ফিদেমাস্টার সুব্রত বিশ্বাস, ক্যান্ডিডেটমাস্টার মো. শরীফ হোসেন ও ক্যান্ডিডেটমাস্টার মাহতাবউদ্দিন আহমেদ, ক্যান্ডিডেটমাস্টার চঞ্চল কুমার ঘোষ, উত্তরা সেন্ট্রাল চেস ক্লাবের ক্যান্ডিডেটমাস্টার তাহসিন তাজওয়ার জিয়া ও দেবনএয়ার চেস ক্লাবের ওয়ারসিয়া খুশবু।

আজ ৩০ অক্টোবর শুক্রবার চতুর্থ রাউন্ডে জিয়া সুব্রতকে, আমিনুল শরীফকে, ফাহাদ মালেককে, পরাগ চঞ্চলকে, খুশবু আবু হানিফকে, মিনহাজউদ্দিন অনতকে, শাকিল সাগরকে, মাহতাব শফিককে, তাহসিন লাভলুকে, নীড় শাওনকে, টিপু নোশিনকে, আনিসুজ্জান ওয়াদিফাকে ও রানী হামিদ রিদওয়ানকে পরাজিত করেন। রাজীব নাসিরের সাথে, সেখ নাসির নাইমের সাথে ও ইভা মুকিতুলের সাথে ড্র করেন। ওয়ালিজা ইমনের বিরুদ্ধে ওয়াক ওভার পান।

পঞ্চম রাউন্ডে জিয়া রাজীবকে, ফাহাদ পরাগকে, খুশবু মিনহাজকে, মাহতাব শাকিলকে, শরীফ ওয়ালিজাকে, সুব্রত হানিফকে, তাহসিন সেখ নাসিরকে, মালেক নাইমকে, চঞ্চল টিপুকে, সাগর শফিককে, আনিসুজ্জামান লাভলুকে, ইমন রানী হামিদকে, শাওন ইভাকে, মুকিতুল নোশিনকে, ওয়াদিফা রিদওয়ানকে পরাজিত করেন। আমিনুল জাভেদের সাথে ও নীড় অনত’র সাথে ড্র করেন।

ষষ্ঠ রাউন্ডে জাভেদ জিয়াকে, আমিনুল খুশবুকে, তাহসিন মালেককে, চঞ্চল জুয়েলকে, মিনহাজ ওয়ালিজাকে, শাকিল নীড়কে, সাগর শাওনকে, সেখ নাসির ইমনকে, হানিফ টিপুকে, অনত নাইমকে, ওয়াদিফা ইভাকে, শফিক মুকিতকে, রানী হামিদ লাভলুকে ও নোশিন রিদওয়ানকে পরাজিত করেন। রাজীব পরাগের সাথে, ফাহাদ শরীফের সাথে ও সুব্রত মাহতাবের সাথে ড্র করেন।

৩১ অক্টোবর শনিবার বিকেল ৩টা হতে সপ্তম, অষ্টম ও নবম বা শেষ রাউন্ডের খেলা অনুষ্ঠিত হবে।

চেসবিডি.কম/এমএ