মিনহাজ চ্যাম্পিয়ন, রানারআপ নাসির

আন্তর্জাতিক জাতীয় দেশজুড়ে

মার্সেল আমন্ত্রণমূলক আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতায় বাংলাদেশ নৌবাহিনীর আন্তর্জাতিকমাস্টার মোহাম্মদ মিনহাজউদ্দিন আহমেদ সাগর অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছেন। তিনি ৯ খেলায় ৭.৫ পয়েন্ট পেয়ে এ কৃতিত্ব দেখান।

এদিকে ৭ পয়েন্ট নিয়ে বাংলাদেশ নৌবাহিনীর ফিদেমাস্টার সেখ নাসির আহমেদ রানারআপ হয়েছেন।

অপরদিকে ৬.৫ পয়েন্ট সংগ্রহ করে ৪ জন টাইব্রেকিং পদ্ধতির মাধ্যমে রূপালী ব্যাংক ক্রীড়া পরিষদের অনত চৌধুরী তৃতীয়, শেখ রাসেল চেস ক্লাবের শফিক আহমেদ চতুর্থ, জনতা ব্যাংক অফিসার ওয়েলফেয়ার সোসাইটির ফিদেমাস্টার সৈয়দ মাহফুজুর রহমান ইমন পঞ্চম ও শেখ রাসেল চেস ক্লাবের শওকত হোসন পল্লব ষষ্ঠস্থান লাভ করেন।

তবে ৬ পয়েন্ট নিয়ে টাইব্রেকিং পদ্ধতিতে উত্তরা সেন্ট্রাল চেস ক্লাবের ক্যান্ডিডেটমাস্টার মনন রেজা নীড় সপ্তম, সোনালী ব্যাংক ক্রীড়া ও বিনোদন ক্লাবের মো. শরীয়তউল্লাহ অষ্টম ও একই ক্লাবের টুটুল ধর নবম হয়েছে।

এছাড়া ৫.৫ পয়েন্ট সংগ্রহ করে টাইব্রেকিং পদ্ধতিতে দশম হতে পঞ্চমদশ হয়েছেন যথাক্রমে বাংলাদেশ নৌবাহিনীর ফিদেমাস্টার খন্দকার আমিনুল ইসলাম, ম্যানহা’স ক্যাসেলের মো. মাসুম হোসেন, বালাদেশ নৌবাহিনীর ফিদেমাস্টার মোহাম্মদ জাভেদ, ম্যানহা’স ক্যাসেলের জাবেদ আল আজাদ, অগ্রণী ব্যাংক দাবা দলের মুকিতুল ইসলাম রিপন এবং শাহিন চেস ক্লাবের ক্যান্ডিডেটমাস্টার মো. শওকত বিন ওসমান শাওন।

ক্যাটাগরিভিত্তিতে অনূর্ধ্ব-১৬ গ্রুপে স্বর্নাভো চৌধুরী, উর্ধ্ব-৫০ বিভাগে ক্যান্ডিডেটমাস্টার সোহেল চৌধুরী এবং সেরা নারী খেলায়াড় হয়েছেন কাজী জারিন তাসনিম।

আজ বুধবার বাংলাদেশ দাবা ফেডারেশনের ক্রীড়া কক্ষে খেলা শেষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন ওয়ালটন হাই-টেক ইন্ডস্ট্রিজ পিএলসি এর সিনিয়র নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার ডন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন এটিএন বাংলার চেয়ারম্যানের উপদেষ্টা ও এটিএন নিউজ-এর প্রধান নির্বাহী কর্মকর্তা মীর মো. মোতাহার হোসেন, বাংলাদেশ দাবা ফেডারেশনের কার্যনির্বাহী কমিটির সদস্য আন্তর্জাতিক অর্গানাইজার মাহমুদা হক চৌধুরী মলি। বক্তব্য রাখেন আন্তর্জাতিক দাবা বিচারক মো. হারুন অর রশিদ।

৯ রাউন্ড সুইস লিগ পদ্ধতিতে ৬০ জন খেলোয়াড় এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। বিজয়ীদের মোট নগদ এক লক্ষ আশি হাজার টাকা অর্থ পুরস্কার ও ওয়ালটন সামগ্রী পুরস্কার দেয়া হয়। এর মধ্যে চ্যাম্পিয়ন আন্তর্জাতিকমাস্টার মিনহাজ নগদ পঞ্চাশ হাজার টাকা, রানারআপ ফিদেমাস্টার শেখ নাসির ত্রিশ হাজার টাকা ও তৃতীয় অনত নগদ বিশ হাজার টাকা পুরস্কার দেয়া হয়। সেই সঙ্গে তারা ওয়ালটন সামগ্রী পেয়েছেন।