মুজিববর্ষ আমন্ত্রণমূলক আন্তর্জাতিক দাবা শুরু

নিজস্ব প্রতিবেদক
চেসবিডি.কম
ঢাকা : ৯ জানুয়ারি ২০২১

মুজিববর্ষ আমন্ত্রণমূলক আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতা ৯ জানুয়ারি থেকে শুরু হয়েছে।

ঢাকা মেটোপলিটন পুলিশের কমিশনার মো. শফিকুল ইসলাম প্রধান অতিথি হিসেবে এ প্রতিযোগিতার উদ্বোধন করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আবুল খায়ের গ্রুপের নির্বাহী পরিচালক বীর মুক্তিযোদ্ধা ব্রিগেডিয়ার জেনারেল অব. শহিদুল্লাহ চৌধুরী।

বাংলাদেশ দাবা ফেডারেশনের সহসভাপতি ও টুর্নামন্ট কমিটির চেয়ারম্যান কে এম শহিউল্যা’র সভাপতিত্ব অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক ও বিশ্ব দাবা সংস্থার জোন-৩.২ সভাপতি সৈয়দ শাহাবউদ্দিন শামীম।

এ প্রতিযোগিতায় গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান, তিন আন্তর্জাতিকমাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান, মোহাম্মদ মিনহাজউদ্দিন ও আবু সুফিয়ান শাকিল, আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ, ৬ জন ফিদেমাস্টার সুব্রত বিশ্বাস, মোহাম্মদ জাভেদ, সেখ নাসির আহমেদ, মেহেদী হাসান পরাগ, সৈয়দ মাহফুজুর রহমান ও মো. সাইফউদ্দীন লাভলু, দুই মহিলা ফিদেমাস্টার নাজরানা খান ইভা ও নোশিন আঞ্জুমসহ ৪৪ জন খেলোয়াড় অংশ নিচ্ছেন।

আটদিনব্যাপী ৯ রাউন্ড সুইস লিগ পদ্ধতিতে বিজয়ীদের জন্য রয়েছে নগদ সাড়ে তিন লক্ষ টাকার অর্থ পুরস্কার। এর মধ্যে চ্যাম্পিয়ন এক লক্ষ টাকা, রানারআপ পঞ্চাশ হাজার টাকা ও তৃতীয় ত্রিশ হাজার টাকার অর্থ পুরস্কার পাবেন। এছাড়া মহিলাদের জন্য পঞ্চাশ হাজার টাকার আলাদা পুরস্কার রয়েছে।

প্রথম রাউন্ড শেষে ১৫ জন শীর্ষে রয়েছেন। আগামীকাল রোববার বিকেল ৩টায় দ্বিতীয় রাউন্ডের খেলা শুরু হবে।

চেসবিডি.কম/এমএ