নিজস্ব প্রতিবেদক
চেসবিডি.কম
ঢাকা : ০৮ সেপ্টেম্বর ২০২১

আকিজ সিরামিকসের পৃষ্ঠপোষকতায় বাংলাদেশ দাবা ফেডারেশনের আয়োজনে মুজিব শতবর্ষ প্রথম নারী দাবা লিগ আজ বুধবার (৮ সেপ্টেম্বর) থেকে তোপখানা রোডস্থ এশিয়া হোটেল এন্ড রিসোর্টের ক্রাউন হলে শুরু হচ্ছে।।

পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) সভানেত্রী জীশান মির্জা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মুজিব শতবর্ষ প্রথম নারী দাবা লিগের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।

বিশেষ অতিথি থাকবেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবউদ্দিন শামীম ও আকিজ সিরামিকসের সিনিয়র মার্কেটিং ম্যানেজার আবু জুবায়ের মোহাম্মদ রাসেল।

উদ্বোধনী অনুষ্ঠানের পরপরই খেলা শুরু হবে। ৯ রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে মোট ১০টি ক্লাব অংশ নিচ্ছে। অংশগ্রহণকারী ক্লাবগুলো হচ্ছে বাংলাদেশ পুলিশ, শাহীন চেস ক্লাব, উত্তরা সেন্ট্রাল চেস ক্লাব, বাংলাদেশ নৌবাহিনী, তিতাস ক্লাব, শেখ রাসেল চেস ক্লাব, সোনালী ব্যাংক ক্রীড়া ও বিনোদন ক্লাব, রূপালী ব্যাংক ক্রীড়া পরিষদ, সুলতানা কামাল স্মৃতি পাঠাগার ও বসির মেমোরিয়াল চেস ক্লাব।

আজ প্রথম রাউন্ডে রূপালী ব্যাংক ক্রীড়া পরিষদ বনাম তিতাস ক্লাব, বাংলাদেশ নৌবাহিনী বনাম শাহীন চেস ক্লাব, শেখ রাসেল চেস ক্লাব বনাম সুলতানা কামাল স্মৃতি পাঠাগার, বাংলাদেশ পুলিশ বনাম বসির মেমোরিয়াল চেস ক্লাব এবং সোনালী ব্যাংক ক্রীড়া ও বিনোদন ক্লাব ও উত্তরা সেন্ট্রাল চেস ক্লাবের মধ্যকার খেলাগুলো অনুষ্ঠিত হবে।

চেসবিডি.কম/এমএ