মুজিব বর্ষ প্রথম মহিলা দাবা লিগের শিরোপা জয়ের খুব কাছাকাছি চলে এসেছে বাংলাদেশ নৌবাহিনী। ইতোমধ্যে সপ্তম রাউন্ড শেষে তারা পূর্ণ ১৪ পয়েন্ট নিয়ে এককভাবে শীর্ষে রয়েছে।

এদিকে ১১ পয়েন্ট পেয়ে বাংলাদেশ পুলিশ দ্বিতীয় স্থানে অবস্থান করছে।

অপরদিকে ১০ পয়েন্ট সংগ্রহ করে তিতাস ক্লাব ও শাহিন চেস ক্লাব যুগ্মভবে তৃতীয় স্থানে রয়েছে।

১৪ সেপ্টেম্বর সপ্তম রাউন্ডে বাংলাদেশ নৌবাহিনী ৩.৫-০.৫ গেম পয়েন্টে উত্তরা সেন্ট্রাল চেস ক্লাবকে পরাজিত করে। বাংলাদেশ নৌবাহিনীর মহিলা ফিদেমাস্টার নোশিন আঞ্জুম, মহিলা ক্যান্ডিডেটমাস্টার আহমেদ ওয়ালিজা ও কাজী জারিন তাসনিম যথাক্রমে উত্তরা সেন্ট্রাল চেস ক্লাবের ফেরদৌসী আজমিরা, মুশফিকা জান্নাত সাওরী ও ইশরাত জাহান নিশিকে পরাজিত করেন। উত্তরা সেন্ট্রাল চেস ক্লাবের ওমনিয়া বিনতে ইউসুফ লুবাবা বাংলাদেশ নৌবাহিনীর ওয়াদিফা আহমেদের সাথে ড্র করেন।

বাংলাদেশ পুলিশ ২.৫-১.৫ গেম পয়েন্টে তিতাস ক্লাবকে পরাজিত করে। বাংলাদেশ পুলিশের মহিলা ক্যান্ডিডেটমাস্টার জান্নাতুল ফেরদৌস ও মহিলা আন্তর্জাতিকমাস্টার রানী হামিদ যথাক্রমে তিতাস ক্লাবের মহিলা ফিদেমাস্টার আফরোজা খানম বাবলী ও উম্মে তাসলিমা প্রতিভা তালুকদারকে পরাজিত করেন। তিতাস ক্লাবের মহিলা ফিদেমাস্টার জাকিয়া সুলতানা বাংলাদেশ পুলিশের মহিলা আন্তর্জাতিকমাস্টার শারমীন সুলতানা শিরিনকে পরাজিত করেন এবং তিতাস ক্লাবের তাসিনিয়া তারান্নুম অর্পা বাংলাদেশ পুলিশের মহিলা ফিদেমাস্টার নাজরানা খান ইভার সাথে ড্র করেন।

বাংলাদেশ নৌবাহিনী ও উত্তরা সেন্ট্রাল চেস ক্লাব একে অপরের বিপক্ষে দাবা চালে মগ্ন

শাহিন চেস ক্লাব ৩-১ গেম পয়েন্টে সুলতানা কামাল স্মৃতি পাঠাগারকে পরাজিত করে। শাহিন চেস ক্লাবের শ্রাবণী ফাতেমা-তুজ-জোহরা, কিশোয়ারা সাজরীন ইভানা ও রুমানা ফেরদৌস যথাক্রমে সুলতানা কামাল স্মৃতি পাঠাগারের নুশরাত জাহান নাফিসা, মারযুকা মুকাররামা ও ফাতহা ইয়েনুন দিয়াকে পরাজিত করেন। সুলতানা কামাল স্মৃতি পাঠাগারের শ্রাবন্তী আক্তার জেরিন শাহিন চেস ক্লাবের সুমাইয়া খন্দকারের বিরুদ্ধে ওয়াক-ওভার পান।

রূপালী ব্যাংক ক্রীড়া পরিষদ ৩.৫-০.৫ গেম পয়েন্টে বসির মেমোরিয়াল চেস ক্লাবকে পরাজিত করেন। রূপালী ব্যাংক ক্রীড়া পরিষদের ঠাকুর জানিয়া হক, হামিদা খান ও নুশরাত জাহান আলো যথাক্রমে বসির মেমোরিয়াল চেস ক্লাবের ফাহমিদা আফরোজ, শ্রেয়া পোদ্দার ও মারুফা আজাদ সুকন্যাকে পরাজিত করেন এবং আফরিন জাহান মুনিয়া ওয়ারসিয়া খুশবুর সাথে ড্র করেন।

শেখ রাসেল চেস ক্লাব ২.৫-১.৫ গেম পয়েন্ট সোনালী ব্যাংক ক্রীড়া ও বিনোদন ক্লাবকে পরাজিত করে। শেখ রাসেল চেস ক্লাবের আফরোজা হক চৌধুরী ও নাজমিন আক্তার যথাক্রমে সোনালী ব্যাংক ক্রীড়া ও বিনোদন ক্লাবের ইসাবা মাসনুন ও কৌমুদী নার্গিসকে পরাজিত করেন। সোনালী ব্যাংক ক্রীড়া ও বিনোদন ক্লাবের হামিদা মাহমুদ শেখ রাসেল চেস ক্লাবের তাসমিন সুলতানাকে পরাজিত করেন। সোনালী ব্যাংক ক্রীড়া ও বিনোদন ক্লাবের সুমি আক্তার শেখ রাসেল চেস ক্লাবের মাইশা মাহজাবিন তিশার সাথে ড্র করেন।

১৫ সেপ্টেম্বর বুধবার বিকেল ৩টায় অষ্টম রাউন্ডের খেলা শুরু হবে।