নিজস্ব প্রতিবেদক
চেসবিডি.কম
ঢাকা : ৪ আগস্ট

ফিদে অনলাইন র‌্যাপিড ক্যাডেট ও ইয়ুথ চ্যাম্পিয়নশিপ বাছাইপর্বের ষষ্ঠ রাউন্ড শেষে ওপেন অনূর্ধ্ব-১০ গ্রুপে সাকলাইন মোস্তফা সাজিদ ৩ পয়েন্ট, অনূর্ধ্ব-১৮ বালিকা গ্রুপে মহিলা ফিদেমাস্টার নোশিন আঞ্জুম, মহিলা ক্যান্ডিডেটমাস্টার আহমেদ ওয়ালিজা ও কাজী জারিন তাসনিম ৩ পয়েন্ট করে, ওপেন অনূর্ধ্ব-১০ গ্রুপে রায়ান রশিদ মুগ্ধ ২.৫ পয়েন্ট এবং বালিকা অনূর্ধ্ব-১৮ গ্রুপে তাসনিয়া তারান্নুম অর্পা ২ পয়েন্ট সংগ্রহ করেছেন। অর্থাৎ শিরোপা জয়ের লড়াইয়ে নেই কেউ।

টোরনেলো.কম অনলাইন প্লাটফর্মে ৩ আগস্ট মঙ্গলবার রাতে পঞ্চম রাউন্ড নোশিন সিঙ্গাপুরের সারাভানা দুর্গাকে এবং ওয়ালিজা লুক্সেমবার্গের ব্রিয়িকভ সাশাকে পরাজিত করেন। মুগ্ধ আমেরিকার লুয়ো লিয়নের সাথে ড্র করেন। সাকলাইন রাশিয়ার কালমাইকভ গিয়োরগিআলের কাছে, জারিন শ্রীলঙ্কার বিদ্যানাভাসাম ওনিলের কাছে ও অর্পা প্যারাগুয়ের ক্রুজ ফ্লোরেজ বেটরিজমিলাগরোসের কাছে হেরে যান।

তবে ষষ্ঠ রাউন্ডে সাকলাইন দক্ষিণ আফ্রিকার ড্রিসকোল স্যামুয়েলকে, ওয়ালিজা মালয়েশিয়ার আমিরুদ্দিন নুর ফাইকাকে ও জারিন দক্ষিণ আফ্রিকার সাউ লাউরি অ্যানকে পরাজিত করেন। অর্পা দক্ষিণ আফ্রিকার নাইকের কেরাই অ্যানির সাথে ড্র করেন। নোশিন পানামার ভেসুকুইস জায়েন লউরডেস লোরেনার কাছে ও মুগ্ধ শ্রীলঙ্কার সামারাভেরা আর বি সেতুনের কাছে হেরে যান।

আগামীকাল ৫ আগস্ট বৃহস্পতিবার নবম ও দশম বা শেষ রাউন্ডের অনুষ্ঠিত হবে।

চেসবিডি.কম/এমএ